বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাঁড়াশি অভিযানে গণ-গ্রেফতার বন্ধ করতে হবে -ইসলামী আন্দোলন মহানগর দক্ষিণ ও মজলিস

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, গণ-অভিযানের গণ-গ্রেফতার বন্ধ করতে হবে। সাঁড়াশি অভিযানে দেশব্যাপী সাধারণ মানুষ, নিরীহ আলেম-ওলামাদের হয়রানি বন্ধ করতে হবে। জনমনে সৃষ্ট আতঙ্ক দূর করে স্বাভাবিক জীবনযাত্রা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর উদ্যোগে সুধীজনদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান। আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি আলহাজ আব্দুর রহমান, আলহাজ আলতাফ হোসেন, সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ আব্দুল আউয়াল মজুমদার, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ, এইচ এম সাইফুল ইসলাম, শেখ মুহাম্মদ নুর-উন নাবী, হুমায়ুন কবীর, মাওলানা ফখরুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, নুরুজ্জামান সরকার, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আব্দুর রাজ্জাক, অধ্যাপক ফজলুল হক মৃধা, এমদাদুল ফেরদাউস, নজরুল ইসলাম খোকন, আলহাজ আনোয়ার হোসেন, আলহাজ মুহাম্মদ ইসমাঈল, জাহাঙ্গীর আলম, মুহাম্মদ ইব্রাহীম কোব্বাদী প্রমুখ। এছাড়া ইফতার মাহফিলে বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতিগণ অংশগ্রহণ করেন।
মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, ইসলাম এসেছে কল্যাণের জন্য। স্বাধীনতার ৪৫ বছর অতিবাহিত হলেও দেশের মানুষ শান্তি ও মুক্তি পায়নি। ইসলাম ইনসাফপূর্ণ নীতিতে বিশ্বাসী। ইনসাফপূর্ণ সমাজ কায়েম করতে না পারলে মানুষে মানুষে বৈষম্য দূর হবে না।
অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, বর্তমান সরকার নাস্তিক-মুরতাদ, বামদের পৃষ্ঠপোষোকতায় হিন্দুত্ববাদের পাঠ্যসূচি বাস্তবায়ন করেছে। আর শিক্ষা আইন বাস্তবায়নের মাধ্যমে দেশের ভবিষ্যৎ প্রজন্মকে সর্বনাশা হিন্দুত্ববাদী ও নাস্তিক্যবাদী চেতনায় গড়ে উঠতে আইনগতভাবে বাধ্য করা হবে। এটা কিছুতেই মেনে নেয়া হবে না।
সভাপতির বক্তব্যে মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম বলেন, ইনসাফ ও ভারসাম্যপূর্ণ সমাজ গঠন ব্যতীত সমাজের স্থিতিশীল ফিরিয়ে আনা সম্ভব হবে না। প্রচলিত সমাজ ব্যবস্থা বহাল রেখে কিয়ামত পর্যন্ত শান্তির আসা করা যায় না। তাই সকলকে ইসলামের আদর্শে ফিরে আসতেই হবে।
খেলাফত মজলিস
জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযানের নামে পবিত্র রমজান মাসে বিরোধী রাজনৈতিক নেতাকর্মী ও সাধারণ মানুষকে গণ-গ্রেফতার বন্ধের দাবি জানিয়েছে খেলাফত মজলিস। একই সাথে খেলাফত মজলিস খুলনা মহানগরীর সহ-সাধারণ সম্পাদক নূরুল আলম সিকদারকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়েছে। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভায় এ দাবি করা হয়।
গতকাল বিকাল সাড়ে ৩টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে নায়েবে আমির মাওলানা সৈয়দ মজিবুর রহমানের সভাপতিত্বে ও  মহাসচিব ড. আহমত আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা মোহাম্মদ শফিক উদ্দিন, এ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, অধ্যাপক এম.কে. জামান, অর্থ ও আইন-বিষয়ক সম্পাদক-এ্যাডভোকেট মো. মিজানুর রহমান, প্রকাশনা সম্পাদক অধ্যাপক কে.এম. আলম, অধ্যাপক মো. আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসেন, মাওলানা আজিজুল হক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন