ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

১০ বছর পর পাকিস্তানে ফিরছে ক্রিকেট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১১:৫২ এএম

ইতিহাসের স্বাক্ষী হতে আহ্বান জানিয়েছেন পাকিস্তানের অধিনায়ক। দীর্ঘ ১০ বছর পর দেশের মাটিতে দ্বিপক্ষীয় সিরিজ আয়োজন করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ইতিমধ্যে সেখানে পৌঁছেছে শ্রীলংকা ক্রিকেট দল। সিরিজ নিয়ে নিজেদের উচ্ছ্বাসের কথা জানিয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। মাঠে উপস্থিত থেকে ঐতিহাসিক এ সিরিজের সাক্ষী হতে দেশের ক্রিকেট ভক্ত-সমর্থকদের আহ্বান জানিয়েছেন তিনি।

শুক্রবার করাচিতে ওয়ানডে দিয়ে তিন ম্যাচ সিরিজ শুরু করবে পাকিস্তান। ২০০৯ সালের জানুয়ারির পর এই প্রথম সেখানে কোনো একদিনের ম্যাচ হতে যাচ্ছে। আইসিসিকে সরফরাজ বলেন, ওই বছরের আলোচিত সময়ের পর করাচি ন্যাশনাল স্টেডিয়ামে প্রথম দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ দিয়ে এদিন ইতিহাস সৃষ্টি হবে। স্থানীয় ভক্ত-সমর্থকদের ইতিহাসের সাক্ষী হতে আমি আহ্বান জানাচ্ছি, যাতে তারা ভবিষ্যৎ প্রজন্মকে বলতে পারেন; একটি ঐতিহাসিক আন্তর্জাতিক সিরিজে জাতীয় স্টেডিয়ামে উপস্থিত ছিলেন।

মাঠে নামতে তর সইছে না সরফরাজের। লংকানদের বিপক্ষে খেলতে উন্মুখ তিনি। পাক অধিনায়ক বলেন, স্মরণীয় উৎসবে পরিণত হতে যাওয়া ম্যাচের জন্য আমার তর সইছে না। আশা করছি, আমি মাঠে নামার সময় পুরো স্টেডিয়ামের দর্শক আমার পাশে থাকবে। শুধু আমার জন্য গলা ফাঁটাবে না, গোটা দলকে সমর্থন জোগাবে।

উইকেটরক্ষক-ব্যাটসম্যানজুড়ে দেন, যেকোনো খেলার প্রাণ হচ্ছে দর্শক। যেকোনো দল ও খেলার মূল চালিকাশক্তি হচ্ছে তারা। ভক্ত-সমর্থকরাই একটা দলকে অতিরিক্ত শক্তি জোগায়। খেলোয়াড়দের সেরাটা বের করে আনতে সহায়ক ভূমিকা পালন করে।

তিনি যোগ করেন, একটি দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজে ঘরের মাঠে পাকিস্তান ক্রিকেট দলকে নেতৃত্ব দিতে যাচ্ছি। এটি হবে আমার ক্যারিয়ারের উল্লেখযোগ্য ঘটনাগুলোর একটি।

একদিন আগেই পাকিস্তানে পৌঁছানো শ্রীলংকা দল। সেখানে রাষ্ট্রপতি পর্যায়ের নিরাপত্তা পাচ্ছে তারা। সব মিলিয়ে ফুরফুরে মেজাজে থিরিমান্নেরা। মাঠে নামার আগে বুধবার মূল ভেন্যুতে প্রস্তুতিও সেরে নিয়েছেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন