বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৮ম দিনেও আন্দোলনে অটল বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ২:০৭ পিএম

৮ম দিনের মতো চলছে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের অপসারণের দাবিতে আন্দোলন।
গোপালগঞ্জ বশেমুরবিপ্রবিতে আজ বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের প্রশাসনিক ভবনের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে। অন্য দিনের থেকে আজ সকাল থেকে আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের উপস্থিতি তুলনামূলকভাবে বেশি। স্লোগানে স্লোগানে কম্পিত হচ্ছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ভিসিবিরোধী নানা দুর্নীতির স্লোগানে আকাশ বাতাসে ধ্বনিতে হচ্ছে।

গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র সহকারী প্রক্টর ড. মো. নাজমুল হক পদত্যাগ করেছেন। গতকাল বুধবার রাতে রেজিস্টার প্রফেসর ড. নুরউদ্দিন আহমেদ তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে। এর আগে, ২১ সেপ্টেম্বর মো. হুমায়ন কবির আন্দোলনরত শিক্ষার্থীদের উপর বহিরাগতদের হামলার ঘটনায় পদত্যাগ করেন।

এদিকে, ইউজিসি গঠিত তদন্ত টিম দ্বিতীয় দিনের মতো তাদের তদন্ত কাজ শুরু করেছেন। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় তদন্ত টিমের সদস্যরা একাডেমিক ভবনে অবস্থান নিয়ে গত ২১ সেপ্টেম্বর বহিরাগতদের হামলায় আহত শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কথা বলে তাদের লিখিত বক্তব্য গ্রহণ করবেন। এর আগে গত বুধবার বিকেল ৪ টায় ড. মো. আলমগীর এর নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত টিম বিশ্ববিদ্যালয়ে আসে।
আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছে, আজ বৃহস্পতিবার অনশন ও অবস্থান কর্মসূচির পাশাপাশি ইউজিসি কর্তক গঠিত তদন্ত কমিটির কাছে স্মারকলিপি পেশ এবং চোখে কালো কাপড় বেঁধে ভিসি’র অপসারণের দাবিতে কর্মসূচি পালন করবো। এদিকে, সহকারী প্রক্টর ড. মো. নাজমুল হকের পদত্যাগ প্রসঙ্গে ভিসি বলেন, ওই সহকারী প্রক্টর দীর্ঘদিন ধরে অসুস্থ থাকায় তার পদ থেকে পদত্যাগ করেছেন। এটিকে তিনি ব্যক্তিগত কারণ হিসেবে দেখিয়ে পদত্যাগ করেছেন। শিক্ষার্থীদের আন্দোলনের সাথে এর কোন সম্পর্ক নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন