ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ঠাকুরগাঁওয়ে বিএনপি নেতা দুদু’র বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা মামলা

ঠাকুরগাঁও থেকে রুবাইয়া সুলতানা বাণী | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১০ পিএম

টেলিভিশন টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে ঠাকুরগাঁও আদালতে রাষ্ট্রদ্রোহের নালিশি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার নালিশি মামলাটি দায়ের করেছেন সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো । ঠাকুরগাঁও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন তিনি । এ সময় উপস্থিত ছিলেন - জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মাহবুবুর রহমান খোকন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস এম গোলাম ফারুক রুবেল , উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার প্রমুখ ।

বাদীর আইনজীবী মোস্তাক আলম টুলু বলেন, রাষ্ট্রদ্রোহের অভিযোগে দন্ডবিধির ১২৪ (ক) ধারায় এবং হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দন্ডবিধির ৫০৬(২) ধারায় নালিশি মামলা দায়ের করা হয়েছে।

মামলার আরজিতে বলা হয়েছে, গত ১৬ সেপ্টেম্বর ডিবিসি টেলিভিশনের 'রাজকাহন' অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু উত্তেজিত হয়ে বলেন, 'শেখ মুজিব যেভাবে বিদায় হয়েছেন, শেখ হাসিনাও সেভাবে বিদায় হবেন।' তার এ বক্তব্য শোনেন ঠাকুরগাঁও শহরের শান্তি নগর মহল্লার জমিরুল ইসলাম, ছিট চিলারং এর নজরুল ইসলাম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক

সমির দত্ত, যুব লীগের নেতা জাকারিয়া প্রামানিক ও বিশাল রহমান ।
মামলার বাদি অরনাংশু দত্ত টিটো বলেন, শামসুজ্জামান দুদুর এই বক্তব্যের মাধ্যমে পরিষ্কার হয়েছে, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করছেন। দুদু সেটা উত্তেজনাবশত: প্রকাশ করে দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ লিটন রানা ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ১০:৩০ পিএম says : 0
আমি এটার বিচার চাই
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন