শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

একই দিনে ২ উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতার অবসান

এমআইএসটি’র পরীক্ষার নতুন তারিখ ১নভেম্বর

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৯, ৪:২৭ পিএম

একই দিনে দুটি কারিগরি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে জটিলতার অবসান হয়েছে। স্বস্তি নেমে এসছে হাজার হাজার পরিক্ষার্থী ও তাদের অভিভাবক মহলে। এমআইএসটি ১ নভেম্বর ভর্তি পরিক্ষা গ্রহনের নতুন তারিখ নির্ধারন করেছে।
এর আগে আগামী ১৮অক্টোবর খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয়-কুয়েট এবং মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজী-এমআইএসটি ভর্তি পরিক্ষার তারিখ নির্ধারন করে। বিষয়টি নিয়ে অভিভাবক ও ছাত্রছাত্রীদের মাধ্যে হতাশার পাশাপাশি ব্যাপক ক্ষোভেরও সৃষ্টি হয়। এব্যাপারে দৈনিক ইনকিলাব-এর অন লাইন ও মূদ্রন সংস্করনে ২৫ সেপ্টেম্বর সংবাদ প্রকাশের পরে বিষয়টি নিয়ে কতৃপক্ষ নতুন করে চিন্তা ভাবনা শুরু করেন।
সব দিক বিবেচনা করে এমআইএসটি কতৃপক্ষ ১৮অক্টোবরের পরিবর্তে ১ নভেম্বর ভর্তি পরিক্ষা গ্রহনের সিদ্ধান্ত গ্রহন করেছেন বলে জানা গেছে। কুয়েটের পরিক্ষার তারিখ ১৮ অক্টোবরেই ঠিক থাকছে। এরফলে এ দুটি উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিচ্ছুদের বড় ধরনের একটি সমস্যার সমাধান হল।
খোজ নিয়ে জানা গেছে এবার কুয়েট-এর বিভিন্ন অনুষদে ১ হাজার ৬৫টি আসনের অনুকুলে ১২ হাজারেরও বেশী ছাত্রছাত্রী ভর্তি পরিক্ষার আবেদনপত্র জমা দিয়েছে। অপরদিকে এমআইএসটি’র বিভিন্ন অনুষদে ৫৭০টি আসনের বিপরিতেও দশ সহশ্রাধীক ছাত্রছাত্রী আবেদনপত্র জমা দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন