ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

“সরকার উৎখাতের লক্ষ্যে ঢাকায় আসে দুই জঙ্গি”-অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম

আনসারুল্লাহর ২ সদস্যকে ৫ দিনের রিমান্ড

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় আনসারুল্লাহ বাংলাটিমের দুই সদস্য সৈয়দ মো. মুজাহিদুল ইসলাম ও আরিফুল ইসলামকে ৫ দিন করে রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম খুরশিদ আলম এ রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে আনসারুল্লাহ বাংলাটিমের এই দুই সদস্যকে ঢাকা চিপ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক শফিকুল ইসলাম।
এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ডিএমপির মিডিয়া  সেন্টারে অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম মনিরুল ইসলাম জানান, গোপন সংবাদে রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের দুজনকে  গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা  হলেন- মুজাহিদুল ইসলাম ও আরিফুল ইসলাম।
তিনি আরো বলেন, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) দুই সদস্যকে গ্রেফতার করার কথা জানা গেছে, শীর্ষ নেতাদের নির্দেশে তারা ঢাকায় সরকার উৎখাতের পরিকল্পনা নিয়ে আসেন।
অতিরিক্ত কমিশনার বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী মুসাদের সঙ্গে বৈঠক করে যেভাবে সরকার পতনের ষড়যন্ত্র করেছিলেন, আনসারুল্লাহর এ দুই সদস্যও একই ধরনের পরিকল্পনা থেকে রাজধানীতে এসেছিলেন। তারা স্লিপার সেলের জন্যও অর্থ সংগ্রহে এসেছিলেন।
গত সোমবার গভীর রাতে কামরাঙ্গীরচর অঞ্চল থেকে সৈয়দ মো. মুজাহিদুল ইসলাম ও আরিফুল ইসলামকে আটক করা হয়। পরে সন্ত্রাসবিরোধী আইনে তাদের বিরুদ্ধে মামলা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন