শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বশেমুরবিপ্রবির ভিসির কুশপুত্তলিকা দাহ

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ২:৩৩ পিএম

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ববিদ্যাল‌য়ের উপাচার্য প্রফেসর ড. না‌সির উদ্দিনের কুশপুত্ত‌লিকা দাহ ক‌রেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আন্দোলনের নবম দিন শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে এ কুশপুত্তলিকা দাহ করা হয়। এসময় ভিসি অপসারণের একদফা দাবিতে নানা স্লোগান দিতে থাকেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, আজ শুক্রবার বি‌কাল ৫টায় ভি‌সি‌কে লাল কার্ড প্রদর্শন করা হবে এবং রাত ৮টায় মশাল মি‌ছিল বের করা হবে।
তারা আরও জানান, ভিসি পদত্যাগ বা অপসারণ হলেই কেবল তারা আন্দোলন থেকে সরে দাঁড়াবেন; অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে।

উল্লেখ্য, গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নেওয়াসহ আরও কয়েকটি দাবি কর্তৃপক্ষ মেনে নিলেও ভিসির পদত্যাগের দাবিতে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া অন্দোলন অব্যাহত রাখেন শিক্ষার্থীরা। অন্দোলনের মধ্যে শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে ক্যাম্পাসের বাইরে বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে এদিন বশেমুরবিপ্রবি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষের নির্দেশ অগ্রাহ্য করে ক্যাম্পাসে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন