শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করায় দুজনের কারাদণ্ড

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ৬:১৭ পিএম

লালমনিরহাটের হাতীবান্ধায় ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরির দায়ে দু'জনকে ২৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার সকালে তাদের লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গতকাল বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার সিংগীমারী ইউনিয়নের ধুবনী গ্রামের মেনাজ উদ্দিনের ছেলে আতিয়ার রহমান (৪৮) ও একই উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের টংভাঙ্গা গ্রামের রুহুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (২৩)।

জানা গেছে, দীর্ঘদিন থেকে একটি চক্র টাকার বিনিময়ে ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করে বয়স ও ঠিকানা জালিয়াতি করে নতুন ভোটার হওয়ার আবেদনসহ বিভিন্ন অপরাধ করে আসছেন। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ নিয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন অভিযান চালান।

এ সময় উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস এলাকার এআর কম্পিউটার ও ধুবনী বাজারের স্বপ্ন টেলিকমে অভিযান চালিয়ে ভুয়া জন্ম নিবন্ধন সনদের আলামতসহ দু'টি কম্পিউটার জব্দ করা হয়। জন্ম ও মৃত্যু নিবন্ধন আইনে দুই ব্যবসা প্রতিষ্ঠানের মালিক রবিউল ইসলাম ও আতিয়ার রহমানকে ২৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, কারাদণ্ড প্রাপ্তদের আজ শুক্রবার সকালে লালমনিরহাট জেলখানায় প্রেরণ করা হয়েছে।
এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বলেন, ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করে বয়স ও ঠিকানা জালিয়াতি চক্রকে ধরতে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন