ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

পাক-লঙ্কা সিরিজে বৃষ্টির হানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৯, ৯:২০ পিএম

এক দশকেরও বেশি সময় পর ঘরের মাঠে ফিরছে ওয়ানডে ক্রিকেট। ক্রিকেটপ্রেমী পাকিস্তানীরা তাই ছিলেন উৎসবের আমেজে। কিন্তু সেই আমেজে পানি ঢেলে দিয়েছে বেরসিক বৃষ্টি।

পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি গতকাল হওয়ার কথা ছিল করাচি জাতীয় স্টেডিয়ামে। কিন্তু বৃষ্টির বাধায় টসই হতে পারেনি। মাঠের চারিদিকে পানি জমে যাওয়ায় মাত্র দেড় ঘণ্টার অপেক্ষা শেষে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়র। এই ম্যাচ দিয়েই পাকিস্তান ক্রিকেটে কোচ ও প্রধান নির্বাচকের ভুমিকায় অভিষেক হওয়ার কথা ছিল মিসবাহ-উল হকের।

আগামীকাল হওয়ার কথা ছিল সিরিজের দ্বিতীয় ওয়ানডে। কিন্তু এদিন আরও জোরে বৃষ্টি হওয়ার পূর্বাভাস পেয়ে ম্যাচটি এক দিন পিছিয়ে নেওয়া হয়েছে। অর্থাৎ ৩০ সেপ্টেম্বর হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। একই কারণে সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচও হতে পারেনি।

২০০৯ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে করাচিতে সর্বশেষ ওয়ানডে খেলেছিলো পাকিস্তান। ঐ সফরের ওয়ানডে সিরিজ শেষে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে হামলা চালায় সন্ত্রাসীরা। এরপর থেকে পাকিস্তানে খেলতে যায়নি বিশ্ব ক্রিকেটের দেশগুলো। তবে ২০১৫ সালের মে‘তে জিম্বাবুয়েকে নিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়োজন করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঐ সিরিজের সবগুলো ম্যাচই হয়েছিলো লাহারো।

লম্বা সময় পর আবারও সেই শ্রীলঙ্কা দল দিয়েই ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর অপেক্ষায় পিসিবি। যদিও নিরাপত্তার অজুহাতে লঙ্কান দলের দশ নিয়মিত খেলোয়াড় সফর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন