বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গাইবান্ধায় সেচপাম্পে বিদ্যুৎ সংযোগে কৃষকদের হয়রানির অভিযোগ

স্টাফ রির্পোটার, গাইবান্ধা থেকে | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

সেচনীতিমালা উপেক্ষা করে বিএডিসি কর্তৃক সেচ লাইসেন্স ও পল্লী বিদ্যুতের সংযোগ প্রদানে কৃষকদের হয়রানী ও অহেতুক দীর্ঘসূত্রীতার কারণে আর্থিক ক্ষতি করার অভিযোগ পাওয়া গেছে। গাইবান্ধা সাঘাটা উপজেলার গাছাবাড়ি গ্রামের কৃষক ওমর আলী ২০১৪ সালে ও ২০১৮ সালে হাসিল কান্দি গ্রামের পল্লী বিদ্যুৎ সমিতির লট নং-১১৩০ পোল নং-১১ এর গ্রাহক হিসাবে রুবি বেওয়া বিএডিসি সেচ বিভাগের নিকট থেকে বিধি মোতাবেক লাইসেন্স গ্রহন করেন। 

বিএডিসি (সেচ) নীতি মালা উপেক্ষা করে গাছাবাড়ি গ্রামে ৫ জন ও হাসিল কান্দি গ্রামে ৩ জন কৃষককে অবৈধভাবে সেচ লাইসেন্স প্রদান করে। কিন্তু পল্লী বিদ্যুৎ সমিতি সেচ লাইসেন্স প্রদানে গুরুত্ব বজায় না রেখে অবৈধ আর্থিক লেন দেনের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ দেওয়ার পায়তারা করছে। বৈধ লাইসেন্স ধারী ঐ দুই কৃষককে গত ৯ মাস ধরে বিএডিসির কর্মকর্তারা সংযোগ দেয়ার নামে চিঠি চালাচালির এক পর্যায়ে গত ২৬ সেপ্টমবর সাঘাটা পল্লী বিদ্যুৎ সমিতি বিদ্যুৎ সংযোগ দিতে অপারকথা জানিয়ে পূনঃরায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সেচ কমিটির সভাপতির নিকট চিঠি ফেরৎ পাঠিয়েছে।
এনিয়ে কৃষকদের মাঝে সেচ পাম্পের বিদ্যুৎ সংযোগ প্রদানকে কেন্দ্র করে ঐ দুই গ্রামের কৃষককের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
ব্যাপারে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষে হস্তক্ষেপ কামনা করা যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ মনোয়ার ইসলাম ১৩ জানুয়ারি, ২০২০, ১১:৩০ এএম says : 0
অগভির সেচ সংযোগ উম্মুক্ত করা দরকার ৬০০ফিট পর পর তবে দূরনীতি মুক্ত বিদ্যুৎ বিভাগ হবে।হবে উন্নয়ন,উৎপাদন,নইলে হবে আবাদী জমি ইটের ভাটা দুঃখে মুখ দিয়ে বেরি আসছে কথা
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন