ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানগর

জি কে শামীমের সাত দেহরক্ষীর জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ২:৪৫ পিএম

যুবলীগের কেন্দ্রীয় নেতা গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের সাত দেহরক্ষীর জামিন নামঞ্জুর করেছে আদালত। আজ রোববার অস্ত্র আইনের মামলায় প্রত্যেকের জামিন নামঞ্জুর করেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত। ২৬ সেপ্টেম্বর অস্ত্র মামলায় চারদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করলে তাদের পক্ষে জামিনের আবেদন করেন আইনজীবীরা। আদালত জামিনের আবেদন শুনানির জন্য আজকের দিনটি ধার্য করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আজ ঢাকার মহানগর হাকিম আতিকুল ইসলামের আদালতে আসামিদের জামিন শুনানি হয়। আদালত জামিন নামঞ্জুর করেন।

সাত দেহরক্ষী হলেন দেলোয়ার হোসেন, মোরাদ হোসেন, জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম। গত ২১ সেপ্টেম্বর অস্ত্র মামলায় তাদের চার দিনের রিমান্ডে নেওয়া হয়। এর আগের দিন ২০ সেপ্টেম্বর জি কে শামীমের সঙ্গে তাদের গুলশান থানাধীন নিকেতনের অফিসে অভিযান চালিয়ে আটক করে র‌্যাব।

অভিযানে এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এছাড়া ১৬৫ কোটি টাকার ওপরে এফডিআর (স্থায়ী আমানত) পাওয়া যায়, যার মধ্যে তার জি কে শামীমের মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা তার নামে। পাওয়া যায় মার্কিন ডলার। জি কে শামীম ও তাঁর দেহরক্ষীদের কাছ থেকে উদ্ধার করা হয় অস্ত্র। আর পাঁচ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয়। এ ঘটনায় জি কে শামীমের নামে তিনটি মামলা হয়। এই তিনটি মামলার মধ্যে অস্ত্র আইনে ও মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় সাত দেহরক্ষীকে আসামি করা হয়।

বর্তমানে জি কে শামীম রিমান্ডে আছেন। গত ২৬ সেপ্টেম্বর মানি লন্ডারিং আইনে দায়ের করা মামলায় সাত দেহরক্ষীকে গ্রেপ্তার দেখানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন