ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদীতে অশালীন পোশাকের ওপর জরিমানা আরোপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ২:৫৮ পিএম

অশালীন পোশাক ও প্রকাশ্যে অশ্লীলতার ওপর জরিমানা আরোপের সিদ্ধান্ত নিয়েছে সউদী আরব সরকার। সম্প্রতি মধ্যপ্রাচ্যের কট্টর রক্ষণশীল দেশটি আরব বিশ্বের ৪৯টি দেশের মানুষের জন্য প্রথমবারের মতো পর্যটন ভিসা আইন চালু করেছে। এর মধ্যেই গতকাল রোববার এমন সিদ্ধান্ত ঘোষণা করা হলো।

সউদী স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে জানায়, আমরা প্রথমবারের মতো পর্যটন ভিসা প্রদান করা শুরু করেছি। বিদেশিরা আমাদের দেশে ভ্রমণে আসলে স্বাভাবিকভাবেই বিভিন্ন সমস্যা তৈরি হবে। আমরা এখন থেকেই এসব সমস্যা মোকাবেলার জন্য প্রস্তুতি নিচ্ছি। বিবৃতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও জানায়, বাইরে থেকে পর্যটকরা আসলে বিভিন্ন ধরণের অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত হবে। পর্যটকদের আগমনে হতে পারে এমন ১৯টি অপরাধকে এরই মধ্যে চিহ্নিত করা হয়েছে। যেখানে অশালীন পোশাক পরিধান এবং জনসম্মুখে চুম্বনের বিষয়টিও অন্তর্ভুক্ত।

এর আগে গত শনিবার (২৮ সেপ্টেম্বর) নারীদের আঁটসাঁট পোশাক পরিধান এবং জনসম্মুখে চুম্বনে জড়ানোকে এক ধরণের অপরাধ বলে মন্তব্য করেছিলেন দেশটির পর্যটন বিভাগের প্রধান আহমেদ আল খতিব। তিনি বলেছিলেন, ‘ভিসা চালু করলেও নারী পর্যটকদের পোশাক এবং আরও কয়েকটি বিষয়ে কিছু নিয়ম-নীতি প্রণয়ন করা হবে। সেই সূত্রধরে অশালীন পোশাক ও জনসম্মুখে চুম্বনের ক্ষেত্রে জরিমানা আরোপের সিদ্ধান্ত নিয়েছে সউদী সরকার।’ সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন