শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশে এখন উন্নয়নের নামে চলছে হরিলুট: মেনন

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৪৬ পিএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, দেশে এখন উন্নয়নের নামে চলছে হরিলুট। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা দেয়া হয়েছে। কিন্তু মাদকের মূল হোতাদের না ধরলে কোনো দিনই দেশ থেকে মাদক নির্মূ সম্ভব নয়। দুর্নীতি দূর না করলে কোনো দিনই এ দেশের উন্নয়ন সম্ভব নয়।
আজ রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুরে পিরোজপুরে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, যাদের রাজনীতির কারণে মুক্তিযুদ্ধ পরবর্তী রাজনীতি ও গণতন্ত্রকে ছিন্নভিন্ন করে কুখ্যত সাঈদীরা ক্ষমতায় এসেছিল তাদের হাতে দেশ নিরাপদ নয়। মুক্তিযুদ্ধের স্বপক্ষকে সঙ্গে নিয়ে রাজনীতির ধারা পরিবর্তন করতে আমরা ওয়ার্কার্স পার্টি ঐক্যবদ্ধ।
এ সময় রাশেদ খান মেনন আরো বলেন, ৭৪ সালে দেশে দুর্ভিক্ষ হয়েছিল, অথচ আজ এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আর এসব কিছু হয়েছে এ দেশের কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের পরিশ্রমের ফলে। অথচ সেই কৃষক আজ তার ধানের ন্যাজ্য মুল্য পায় না। নারী জাগরণের কথা উল্লেখ করে তিনি বলেন, এ দেশের মেয়েরা গার্মেন্টেসে কাজ করে, বিদেশে গৃহপরিচারিকার কাজ করে দেশের উন্নয়নে অবদান রাখছেন। কিন্তু তাদের নিরাপত্তা দিতে আমরা ব্যর্থ হয়েছি। দেশে আজ উন্নয়ন হলেও মাত্র ১০ভাগ লোক উন্নয়নের ফল ভোগ করছে। সাধারণ মানুষ রয়েছে বঞ্চিত।
পিরোজপুর জেলা শিল্পকলা একডেমি মিলনায়তনে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক খান মো. রুস্তুম আলীর সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন, ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু, ভান্ডারিয়ার সভাপতি আবুল কালাম হাওলাদার, জেলা ১৪ দলের পক্ষে জেলা জাসদের সভাপতি চিত্ত রঞ্জন বিশ্বাস, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ডালিম, চন্দ্র শেখর হালদার, মঠবাড়িয়ার তরিকুল ইসলাম, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব রতন চক্রবর্তী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
দীনমজুর কহে ১৯ অক্টোবর, ২০১৯, ১১:৫৯ পিএম says : 0
অনেক দিন আগের কথা আপনাদের বাম দলগুলো নিয়েযখন ১৪দল গঠিত হল।তখন একটি সভামন্চথেকে পত্রিকার খবর উদৃত করে বলাহয়েছিল একদিকে স্বাধিনতার স্ব পখ্কের শক্তি তোফায়েল আহম্মেদ এর হাতে হাতকড়া পড়িয়ে প্রিজনভ্যানে করে নিয়ে যাওয়া হচ্ছে কুষ্টিয়া কারাগারে।অন্য দিকে নিজামীর গাড়ীতে আমাদের জাতিয় পতাকা পত পত করে উড়ছে।এ দূস্য আর দেখতে চাইনা ।চাই একমন্চ অভিন্ন কর্মসূচী।অভিন্ন প্রতিকে নির্বাচন নির্ভেজাল ঐক্য।কিন্তু আজ আপনার হ্রদয়ে যে উপলব্দির জাগড়ন তাতে নতুন করে ভাবতে হবে মনেহয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন