বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফিশিং ট্রলারে বজ্রপাত ৫ জেলে আহত

মোরেলগঞ্জ (বাগেরহাট) উপজেলার সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 বঙ্গোপসাগরের গহীনে মাছ ধরার সময় বাগেরহাটের শরণখোলা উপজেলার ‘এফবি আরিফুল ইসলাম’ নামের একটি ফিশিং ট্রলারে বজ্রপাতে ৫ জেলে আহত হন। শনিবার রাতে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের দুবলারচর থেকে প্রায় ৪৫ নটিক্যাল মাইল দক্ষিনে বঙ্গোপসাগরে এ ঘটনা ঘটে। আহত জেলেদের প্রথমে শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে পাঠানো হয়। উত্তাল সাগর থেকে প্রায় ১৫ ঘণ্টা ট্রলার চালিয়ে আহত জেলেদের নিয়ে রোববার দুপুরে ট্রলারটি শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা মৎস্য বন্দরে এসে পৌঁছায়।
আহত জেলেরা হলেন, ট্রলার মালিক মো. আলামিন ঘরামী (৩৫), মো. রতন (৪০), বাদল খান (৩২), রিয়াজ (৩৫) ও মো. মিঠু (২৫)। আহতদের শরণখোলা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের সবার বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলায়।

এফবি আরিফুল ইসলাম নামের ফিশিং ট্রলারটির চালক মো. আসাদ খান জানান, গত বৃহস্পতিবার রাতে শরণখোলার রায়েন্দা মৎস্য বন্দর থেকে তারা ১৭ জন জেলে বঙ্গোপসাগরে ইলিশ আহরণ করতে যান। শনিবার রাত সাড়ে ৮টার দিকে গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে তারা সাগর থেকে জাল তুলছিলেন। এমন সময় তাদের ট্রলারে বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ৫ জেলের শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। বজ্রপাতে ট্রলারের ব্যাটারিসহ বিভিন্ন যন্ত্রাংশ ও মালামাল পুড়ে যায়। এ সময় তিনি আহত জেলেদের নিয়ে ট্রলার চালিয়ে শরণখোলার রায়েন্দা মৎস্য বন্দরের উদ্দেশে রওনা হয়। উত্তাল সাগর থেকে প্রায় ১৫ ঘণ্টা ট্রলার চালিয়ে আহত জেলেদের নিয়ে রোববার দুপুরে ট্রলারটি শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা মৎস্য বন্দরে এসে পৌঁছে আহত জেলেদের হাসপাতালে ভর্তি করেন। শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জামাল আহম্মেদ শোভন জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন