ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কাশ্মীরিদের রক্ষায় যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৯, ৩:৩৬ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, বিশ্বের কোনো দেশ যদি ভারত অধিকৃত কাশ্মীরের নির্যাতিত মুসলমানদের পাশে না থাকে, তা হলেও পাকিস্তান থাকবে।
এ জন্য যেকোনো পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত পাকিস্তান। জাতিসংঘ মিশন শেষে দেশে ফিরে রোববার বিকালে রাজধানী ইসলামাবাদে নিজ দলের সমর্থকদের এক সমাবেশে তিনি এ কথা বলেন। খবর দ্য ডনের।
ইমরান খানকে ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যর্থনা জানাতে দলের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। পাকিস্তান সরকার এবং তেহরিক-ই-ইনসাফ দলের নেতাকর্মীরা ইমরান খানের এ সফরকে অত্যন্ত সফল বলে মনে করছেন।
সমাবেশে ইমরান খান অনেকটা ইসলামী কায়দায় বক্তৃতা দেয়া শুরু করেন এবং নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে কাশ্মীরি মিশনে সমর্থন দেয়ার জন্য পাকিস্তানের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।
এর পাশাপাশি তিনি তার স্ত্রী বুশরা বিবিকেও ধন্যবাদ জানিয়েছেন। ইমরান খান বলেন, বুশরা বিবি জাতিসংঘের কাশ্মীর মিশনের জন্য অনেক বেশি দোয়া করেছেন।
সংক্ষিপ্ত ভাষণে ইমরান খান বলেন, কাশ্মীর নিয়ে চলমান সংগ্রামে উত্থান-পতন থাকবে তবে কঠিন সময় এলে তিনি জনগণকে হতাশ না হওয়ার জন্য আহ্বান জানান। এর কারণ হিসেবে তিনি বলেন, কাশ্মীরের জনগণ আপনাদের দিকে তাকিয়ে আছে।
ইমরান খান জোর দিয়ে বলেন, তার সরকার ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের স্বাধীনতার জন্য এমন কোনো প্রচেষ্টা নেই যা চালাবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন