শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

লেখক-প্রকাশকদের সাবধানে চলাচলের পরামর্শ

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : অমর একুশে গ্রন্থমেলা-২০১৬ চলাকালীন সময়ে লেখক-প্রকাশকদের মেলার আশপাশের এলাকায় সাবধানে চলাচলের পরামর্শ দিয়েছেন বাংলা একাডেমির মহাপরিচালক ড. শামসুজ্জামান খান।
গতকাল (শনিবার) বিকালে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে অমর একুশে গ্রন্থমেলা ২০১৬ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ পরামর্শ দেন।
শামসুজ্জামান খান বলেন, গত বছর বই মেলার অদূরে ও পরবর্তী সময়ে দু’টি দুর্ঘটনা ঘটে গেছে। একজন লেখক ও একজন প্রকাশক নিহত হয়েছেন। আমরা চাই না এ ঘটনার পুনরাবৃত্তি হোক। আমরা এবারের বইমেলায় নিরাপত্তার দিকটা বিশেষভাবে লক্ষ্য রাখছি। আমরা গত বছরের জুন মাস থেকে এসব বিষয় নিয়ে নিরাপত্তা সংস্থাসমূহ,মন্ত্রণালয়, আন্তঃমন্ত্রণালয়, ফায়ার ব্রিগেড সকলের সঙ্গে আলাপ আলোচনা করে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে চেষ্টা করেছি। আশা করি নিরাপত্তা ব্যবস্থা নিচ্ছিদ্র হবে।
বাংলা একাডেমির মহাপরিচালক বলেন, এবারের মেলায় টিএসসির উল্টো দিকে সোহরাওয়ার্দী উদ্যানের গেইটের পাশে এবং দোয়েল চত্বর এলাকায় র‌্যাবের ক্যাম্প থাকবে। এছাড়া থাকবে পুলিশ, বিজিবি, আনসার ও গোয়েন্দা সংস্থার সদস্যরা। সমগ্র মেলা জুড়ে থাকবে দুই শতাধিক ক্লোজড সার্কিট ক্যামেরা এবং পর্যবেক্ষণ টাওয়ার। ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট, শিশু একাডেমি, তিন নেতার মাজার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ এলাকায় পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হবে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, মেলার সদস্য সচিব ড. জালাল আহমেদ, সচিব মোহাম্মদ আনোয়ার হোসেন, জনসংযোগ তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক অপরেশ কুমার ব্যানার্জী, গ্রন্থমেলার প্রধান পৃষ্ঠপোষক আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার, ইভেন্ট সহযোগী প্রতিষ্ঠান ইভেন্ট টাচ ইন্টারন্যাশনালের সিইও মেজর (অব.) মাইনুল হাসান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন