ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ধর্ষণে বড় ভাই

পাহারায় ছোট ভাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক কিশোরীকে ছোট ভাইয়ের পাহারায় ধর্ষণ করেছে বড় ভাই। কুষ্টিয়ার খোকসায় বিধবা মা ও তার ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক গ্রাম পুলিশ সদস্য (চৌকিদার) ও তার ভাইয়ের বিরুদ্ধে। লালমনিরহাটে কলেজছাত্রীকে পালাক্রমে ধর্ষণের ঘটনা ঘটেছে। রাজশাহীর মোহনপুরে স্কুলছাত্রী ও নোয়াখালীতে মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়ার চরল²ীপুর আশ্রয়কেন্দ্রে এক কিশোরীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। ঘটনার পাঁচদিন পর কিশোরীর মামা বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা করেছেন। গত সোমবার রাতে ওই গ্রামের দুই যুবককে আসামি করে মামলাটি করা হয়। মামলার আসামিরা হলেন জোহর আলীর ছেলে শিপন ও মৃত জজ মিয়ার ছেলে জামাল। তারা সম্পর্কে চাচাতো ভাই। স্থানীয় স‚ত্র জানায়, একটি প্রভাবশালী মহলের পক্ষ থেকে ধর্ষণের ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়। ধর্ষণের শিকার হলেও প্রভাবশালীদের ভয়ে আইনি সহযোগিতা নিতে পারেনি কিশোরীর পরিবার।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বাকপ্রতিবন্ধী মাকে নিয়ে উপজেলার কালাপাহাড়িয়ার চরল²ীপুর আশ্রয়কেন্দ্রে বসবাস করছে কিশোরী। গত বৃহস্পতিবার কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ করে শিপন। এ সময় পাহারা দিচ্ছিল শিপনের ছোট ভাই জামাল। বিষয়টি জানাজানি হলে স্থানীয় একটি প্রভাবশালী মহলের হুমকির কারণে আইনি সহযোগিতা নিতে পারেনি নির্যাতিত কিশোরীর পরিবার। অবশেষে প্াচদিন পর বাদী হয়ে থানায় একটি মামলা করেন কিশোরীর মামা। এ বিষয়ে আড়াইহাজার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে মামলা নেয়া হয়। আসামিরা পালিয়ে গেছে। তবে তাদের গ্রেফতারে অভিযান চলছে।

কুষ্টিয়া : কুষ্টিয়ার খোকসায় বিধবা মা ও তার ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেয়েকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক গ্রাম পুলিশ সদস্য (চৌকিদার) ও তার ভাইয়ের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত গ্রাম পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তবে মেয়েকে ধর্ষণের ঘটনায় মামলা নিলেও বিধবা ওই মাকে ধর্ষণের ঘটনায় কোনো মামলা নেয়নি পুলিশ। অভিযোগ স‚ত্রে জানা গেছে, উপজেলার ১ নম্বর খোকসা ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ সদস্য মুক্তার হোসেন ভয়ভীতি দেখিয়ে প্রায় এক বছর ধরে ওই বিধবাকে ধর্ষণ করে আসছে। এই সুযোগে মুক্তারের আপন ভাই মাহাবুল আলম টিক্কা বিধবার ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া মেয়েকে গত সপ্তাহ পর্যন্ত কয়েক দফায় ধর্ষণ করে।
ওই ছাত্রী বিষয়টি পরিবারের লোকদের জানালে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে অভিযোগ করেন। ইউএনও বিষয়টি অবগত হওয়ার পর ভুক্তভোগী মা ও মেয়েকে থানায় পাঠান। পরে সোমবার সন্ধ্যায় ওই স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় একটি এজাহার নিয়েছে পুলিশ। তবে মাকে ধর্ষণের ঘটনায় কোনো মামলা নেয়া হয়নি বলে অভিযোগ করেন ওই বিধবা মা।

এ ব্যাপারে খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম মেহেদী মাসুদ জানান, বিধবা মা ও তার স্কুল পড়ুয়া মেয়েকে ধর্ষণের ঘটনায় গ্রাম পুলিশ মুক্তার হোসেন ও তার ভাই মাহাবুল আলম টিক্কার বিরুদ্ধে সোমবার থানায় মামলা হয়েছে।

লালমনিরহাট : লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর এলাকায় এক কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে উঠেছে মজিদুল ইসলাম (৩৮) ও রানা মিয়া (২৩) নামে দুই ব্যক্তির বিরুদ্ধে। গত সোমবার রাতে এ ঘটনায় সদর থানায় ওই কলেজ ছাত্রী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এর আগে রোববার রাতে ওই উপজেলার মহেন্দ্রনগর এলাকার মেধা বিকাশ রেসিডেনসিয়াল মডেল স্কুলে এ ধর্ষণের ঘটনা ঘটে বলে মামলার উল্লেখ করা হয়েছে। অভিযুক্ত দুই ব্যক্তি হলেন, সদর উপজেলার কাজীর চওরা গ্রামের গোলজারের পুত্র মজিদুল ইসলাম (৩৮) ও দক্ষিণ চিনি পাড়া গ্রামের সরকার মিয়ার পুত্র রানা মিয়া (২৩)।
নোয়াখালী : নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নে কিশোরী মেয়েকে ধর্ষণের অভিযোগে গত সোমবার দুপুরে বাবা লিটনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। লিটন ওই ইউনিয়নের নবগ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

রাজশাহী : রাজশাহীর মোহনপুরে স্কুলছাত্রীকে (১৪) ধর্ষণের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার (২৯ সেপ্টম্বর) ধর্ষণের ঘটনা ঘটে। পরে ওই শিক্ষার্থীর বাবার দায়ের করা মামলায় একই গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে বাবু লালচাঁন বাদশাকে গ্রেফতার করেছে পুলিশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
M Rahman ২ অক্টোবর, ২০১৯, ২:২১ এএম says : 0
সামাজিক অশান্তি ও নৈতিক মূল্যবোধের চরম অবক্ষয় বাড়ছে।
Total Reply(0)
Md Nurul Amin ২ অক্টোবর, ২০১৯, ২:২২ এএম says : 0
এইসব ধর্ষককে প্রকাশে জনসম্মুখে শাস্তি দেওয়া হলে অনেক আংশে ধর্ষনের মতো এই সব জঘন্য ঘটনা কমে যেতো।কিন্তু আপসোস আমাদের দেশে সেই ভাবে ধর্ষনের কোনো কঠিন বিচার হয় না। তাই প্রতিনিহত দেশে ধর্ষনের প্রবণতা বাড়তেছে।
Total Reply(0)
Nadia Mim ২ অক্টোবর, ২০১৯, ২:২২ এএম says : 0
জনসম্মুখে এদের ফাঁসি দেওয়া। উচিত তাহলে দেশে ধর্ষণ কমে যাবে
Total Reply(0)
FarZana Islam ২ অক্টোবর, ২০১৯, ২:২৫ এএম says : 0
যথাযথ শাস্তির প্রয়োগ নেই, ধরে কি হবে
Total Reply(0)
Simanto Khan ২ অক্টোবর, ২০১৯, ২:২৫ এএম says : 0
Crossfire him right now. This is the solution of rape.
Total Reply(0)
ইমরান ২ অক্টোবর, ২০১৯, ১০:২৬ এএম says : 0
হে আল্লাহ তুমি আমাদের মা বোনদেরকে হেফাজত করো।
Total Reply(0)
মাহফুজ আহমেদ ২ অক্টোবর, ২০১৯, ১০:২৯ এএম says : 0
ধর্ষকদের বিচার কোরআনের আইন অনুযায়ি হওয়া দরকার।
Total Reply(0)
রিপন ২ অক্টোবর, ২০১৯, ১০:২৫ এএম says : 0
দেশ এখন ধর্ষণের স্বর্গ রাজ্যে পরিণত হয়েছে
Total Reply(0)
নোমান ২ অক্টোবর, ২০১৯, ১০:২৬ এএম says : 0
ধর্ষণের বিরুদ্ধে সরকার ও প্রশাসনকে কঠোর ব্যবস্থা নিতে হবে।
Total Reply(0)
রাসেল ২ অক্টোবর, ২০১৯, ১০:২৭ এএম says : 0
ধর্ষণ প্রমানিত হলে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন