বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গোপালগঞ্জ বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলন স্থগিত

শিক্ষার্থীদের আনন্দ মিছিল

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি পতনের আন্দোলন স্থগিত করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় ক্যাম্পাসের জয় বাংলা চত্বরে আন্দোলনরত শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন করে এ ষোষণা দেন।
সোমবার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে আপাতত আন্দোলন স্থগিত করা হয়। তবে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারির পরে আন্দোলন প্রত্যাহার করা হবে বলে শিক্ষার্থীরা সংবাদ সম্মেলন থেকে জানান।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন গণিত বিভাগের শিক্ষার্থী মো. আল গালিব। এসময় উপস্থিত ছিলেন শিক্ষার্থী কল্যান মিত্র, প্রিয়তা দে, রেহনুমা তাবাসসুম ঐশি, শরীফ আল রাজু, শিকদার মাহবুবসহ আরো অনেকে।
এদিকে ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করায় সকাল থেকেই শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে গান বাজিয়ে, নেচে-গেয়ে, একে অপরের মুখে রং মাখিয়ে আনন্দের বহিপ্রকাশ করে। পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসে একটি আনন্দ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাস পরিদর্শন করে জয়বাংলা চত্বরে এসে শেষ হয়।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি বিবেচনায় দ্রুত পদক্ষেপ নেয়ায় সাধারণ শিক্ষার্থীরা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাশাপাশি আন্দোলনে সহযোগিতার জন্য গণমাধ্যম, গোপালগঞ্জের গোবরা ইউনিয়নবাসীসহ দেশবাসীকে শিক্ষার্থীরা ধন্যবাদ জানান। সেইসাথে শিক্ষার্থীরা দুর্নীতি দমন কমিশনকে বিশ্ববিদ্যালয়ে বিদ্যমান সকল দুর্নীতি, অনিয়ম ও অবিচারের নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সংশ্লিষ্ট সকল দোষীদের বিচারের আওতায় আনার আহবান জানিয়েছে। তারা আশা করেন এভাবেই বঙ্গবন্ধুর নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে শিক্ষা-গবেষণার সুষ্ঠু পরিবেশ ফিরে আসবে।

সংবাদ সম্মেলনে, শিক্ষার্থীরা প্রশাসন ও যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে আন্দোলনে বিরোধীতাকারী গোষ্ঠী ও পদত্যাগী ভিসির দোসররা কোনভাবেই যেন কোমলমতি শিক্ষার্থীদের উপর নাশকতা বা হামলার পরিকল্পনা করতে না পারে সেই দিকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। শিক্ষার্থীরা আশা করেন এসব প্রতিবন্ধকতা কাটিয়ে বিশ্ববিদ্যালয়টি দেশের একটি শীর্ষ বিদ্যাপীঠে পরিণত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন