ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

জি কে শামীমের আরও ৯ দিনের রিমান্ড মঞ্জুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৬:৩০ পিএম

রাজধানীর নিকেতনে ব্যবসায়িক কার্যালয়ে বিপুল পরিমাণ নগদ টাকা, এফডিআর, অস্ত্র ও বিদেশি মদসহ গ্রেপ্তার হওয়া জি কে শামীমের বিরুদ্ধে অর্থ পাচার ও অস্ত্র আইনে গুলশান থানায় দুটি মামলা করা হয়েছে। টেন্ডারবাজির মাধ্যমে বিভিন্ন প্রকল্পের কাজ বাগিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে যুবলীগের নেতা হিসেবে পরিচয় দেওয়া এই ঠিকাদারের বিরুদ্ধে।

দুই মামলায় ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে জিজ্ঞাসাবাদের জন্য আরও ৯ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। এর আগে গতকাল মঙ্গলবার ঢাকার আরেকটি আদালত শামীমের সাত দেহরক্ষীকে একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ডে পাঠান।

অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় ১০ দিনের রিমান্ড শেষে জি কে শামীমকে এদিন আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সিনিয়র সুপারিন্টেনডেন্ট ও মামলার তদন্ত কর্মকর্তা আবু সাঈদ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ জসিম ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর মধ্যে অর্থ পাচার মামলায় পাঁচ দিন ও অস্ত্র মামলায় চার দিনের পৃথক রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকার বিভিন্ন ক্লাবে ক্যাসিনো-জুয়াবিরোধী অভিযানের মধ্যে গত ২০ সেপ্টেম্বর নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে আটটি আগ্নেয়াস্ত্র ও গুলি, ১৬৫ কোটি টাকার এফডিআর, ১ কোটি ৮০ লাখ নগদ টাকা, বিদেশি মুদ্রা ও মদ পাওয়ার কথা জানায় র‌্যাব। এসময় তার সাত দেহরক্ষীকেও গ্রেপ্তার করা হয়।

এর পরদিন অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ মামলায় ১০ দিনের রিমান্ডে পাঠানো হয় শামীমকে।

 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন