মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নতুন আন্দোলন কর্মসূচি নিয়ে আসছে ঐক্যফ্রন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৬:৩২ পিএম

ঝিমিয়ে পড়া জাতীয় ঐক্যফ্রন্টকে জাগিয়ে তুলতে চলতি মাসেই আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। সরকারের পদত্যাগ ও নতুন করে নির্বাচনের দাবিতে কর্মসূচি নিয়ে মাঠে নামবে রাজনৈতিক জোটটি। গতকাল ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির এক বৈঠকে এই কর্মসূচি নিয়ে আলোচনা হয়। বৈঠকে বিএনপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

বৈঠক সূত্রে জানা গেছে, ঐক্যফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ১৩ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে আলোচনা সভার আয়োজন করবে। ওই সভা থেকেই জোটের রাজপথের কর্মসূচি ঘোষণা করবেন নেতারা। এসব কর্মসূচির মধ্যে জেলা ও বিভাগীয় শহরে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে অনুষ্ঠিত হবে সমাবেশ। সরকারের দুর্নীতি সংক্রান্ত তথ্যবহুল লিফলেটও বিতরণ করা হবে জনগণের মধ্যে। এছাড়া ভোট ডাকাতির নির্বাচনের এক বছরপূর্তি উপলক্ষে ঢাকায় একটি বড় ধরনের সমাবেশের কর্মসূচি থাকতে পারে।
জানতে চাইলে বিএনপি নেতা মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বৈঠকে ঐক্যফ্রন্টের নতুন কর্মসূচি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। আগামী ৬ অক্টোবর আরেকটি বৈঠক করব। ওই বৈঠকে কর্মসূচির রূপরেখা চূড়ান্ত করা হবে। পরে ১৩ অক্টোবর প্রেস ক্লাবের সভা থেকে এই কর্মসূচি ঘোষণা করা হবে।
বৈঠকে অন্যদের মধ্যে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আসম আবদুর রব, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নাগরিক ঐক্যে আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীসহ ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন