বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে বিপজ্জনক পরিস্থিতি তৈরী হয়েছে- সাইফুল হক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৬:৩৫ পিএম

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ৩০ ডিসেম্বরের পর দেশে বিপজ্জনক পরিস্থিতি তৈরী হয়েছে। এ অবস্থায় ফ্যাসিস্ট শক্তি সুযোগ গ্রহণ করতে পারে। গতকাল সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

সাইফুল হক বলেন, সরকার মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও বাস্তবে তারা স্বাধীনতার ঘোষণা ও মুক্তিযুদ্ধের চেতনার বিপরীতে দেশ পরিচালনা করছে। এক দেশে দুই অর্থনীতি দুই সমাজ কায়েম করেছে। ভোটাধিকার কেড়ে নেবার পর এখন মানুষের বেঁচে থাকার অধিকারও কেড়ে নেয়া হচ্ছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক আশঙ্কা প্রকাশ করে বলেন, ৩০ ডিসেম্বর ভোটাধিকার কেড়ে নেবার পর দেশে বিপজ্জনক পরিস্থিতি তৈরী হয়েছে। গণসংগ্রামের পথে এই অবস্থার পরিবর্তন ঘটাতে না পারলে এর সুযোগ গ্রহণ করতে পারে চরম দক্ষিণপন্থী ফ্যাসিস্ট শক্তি। তিনি এই অবদমনের ভীতিকর, অগণতান্ত্রিক ও স্বেচ্ছাচারীতার পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে ভোট ডাকাতির বিদ্যমান সংসদ বাতিল, ভোটাধিকার প্রতিষ্ঠা ও নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবি জানান। এই লক্ষ্যে তিনি দল ও জোটগত অবস্থান অক্ষুন্ন রেখে একেবারে ন্যূনতম দাবি ও কর্মসূচির ভিত্তিতে যুগপৎ ও সমন্বিতভাবে রাজপথের সংগ্রাম জোরদার করতে সকল গণতান্ত্রিক, প্রগতিশীল ও দেশপ্রেমিক শক্তির প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের ভোট ডাকাতির মধ্য দিয়ে রাষ্ট্রের ন্যূনতম রাজনৈতিক ভারসাম্য নষ্ট করে দেয়া হয়েছে এবং নিয়মতান্ত্রিক ধারায় সরকার পরিবর্তনের সুযোগ রুদ্ধ করে দেয়া হয়েছে। সংবাদ সম্মেলনে তিনি বিদ্যমান গভীর সংকট উত্তরণে পার্টির ৩১ দফা প্রস্তবানা পেশ করেন। প্রস্তাবনার মধ্যে রয়েছে সাংবিধানিক স্বৈরতন্ত্রের উৎস সংবিধানের ৭০ অনুচ্ছেদ বাতিল করা। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার বন্ধ করা। ধর্ম ও আদর্শগত বিশ^াসের কারণে নাগরিকদের মধ্যে যাবতীয় বৈষম্য বিলোপ করা ইত্যাদি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, মাহমুদ হোসেন, এ্যাপোলো জামালী, সংগঠক হুমায়ুন মুজিব, রোকসানা বেগম, রাজিয়া সুলতানা, মো. ইমরান হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন