ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

রোহিতের শতকে ভারতের দুর্দান্ত শুরু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৯, ৭:০৪ পিএম

টেস্ট ক্রিকেট আর রোহিত শর্মা একে অপরের বিপরীত। এতোদিন ধরে ক্রিকেটের এই রাজকীয় ফরম্যাট থেকে তাকে সরিয়ে ফেলারও গুঞ্জণ উঠেছিলো অনেকবার। তবে মুখে কোন কথা না বলে ব্যাটহাতেই সব সমালোচকদের জবাব দিয়ে দিলেন এই মারকুটে ওপেনার। টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেনিংয়ে ব্যটিং করতে এসেই দেখিয়েছেন ঝলক। তুলে নিয়েছেন শতরানের মনোমুগ্ধকর একটি ইনিংস।

টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ভিশাখাপত্তামে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম টেস্টে আজ ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি তুলে নেন রোহিত। এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাট করতে নেমে দুর্দান্ত খেলেছেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং মায়াঙ্ক আগারওয়াল। বৃষ্টিতে খেলা প- হওয়ার আগ পর্যন্ত বিনা উইকেটে ২০২ রান যোগ হয় ভারতীয় ইনিংসে।

৫৯.১ ওভারের মাথায় বৃষ্টি হানা দিলে তারপর ম্যাচ আর মাঠে গড়ায়নি। ১৭৪ বলে ১২ বাউন্ডারি ও ৫ ছক্কায় ১১৫ রানে অপরাজিত আছেন রোহিত। অন্যদিকে আরেক ওপেনার আগারওয়াল অপরাজিত আছেন ৮৪ রানে। তিনি তার ইনিংসে ১১টি চারের পাশাপাশি হাঁকিয়েছেন ২টি ছক্কা। প্রোটিয়া কোন বোলারই ভারতীয় ব্যাটসম্যানদের উপর চাপ সৃষ্টি করতে পারেননি।

টেস্ট ক্রিকেটে এর আগে ওপেনার হিসেবে খেললেও, ঘরের মাঠে এবারই প্রথম ইনিংস সূচনা করতে নেমেছেন মায়াঙ্ক। তবে দিনের সব আলো গিয়ে ঠেকেছে রোহিতের ওপর। ইনিংস ওপেন করতে নেমে ভারতের চতুর্থ ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করলেন রোহিত। এর আগে শিখর ধাওয়ান, লোকেশ রাহুল এবং পৃথ্বি শ করে এই কীর্তি অর্জণ করে দেখিয়েছিলেন।

 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন