শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রতিবেশীদের কোনো সমস্যা ভারত আমলে নেয় না কর্মশালায় কৃষিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ১২:১৯ এএম

 বাংলাদেশে ভারতের পিয়াজ রপ্তানি বন্ধ প্রসঙ্গে কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বলেছেন, প্রতিবেশীদের কোনো সমস্যা ভারত আমলে নেয় না। তাদের কোনো প্রবলেম হলে দে ডোন্ট কেয়ার অ্যাবাউট দেয়ার নেইবার। তারা দাম বাড়িয়ে দেয় অথবা ট্যাক্স বসায় অথবা এক্সপোর্ট ব্যান করে দেয়। ২০১১ সালে আমাদের সমস্যা হয়েছিল, তখনও তাদের উদ্ধৃত্ত ছিল। তারপরও তারা এক্সপোর্ট ব্যান করেছিল।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর ফার্মগেটে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলে (বিএআরসি) আয়োজিত এ কর্মশালায় তিনি এসব কথা বলেন। সরকার বিদেশ থেকে পিয়াজ আমদানির চেষ্টা করছে জানিয়ে কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বলেন, ইতিমধ্যে চীন ও মিয়ানমার থেকে পিয়াজ বাংলাদেশে আনা হয়েছে। তুরস্ক থেকেও পিয়াজ আমদানির সিদ্ধান্ত হয়েছে। আমাদের প্রডাকশনের আরও আগে একটা প্ল্যান করা উচিত ছিল। আগাম বর্ষার কারণে আমরা তা করতে পারিনি। প্রডাকশনে লস হয়েছে। বৃষ্টি হয়েছে। এজন্য পিয়াজের উৎপাদন কম হয়েছে। দামও অস্বাভাবিক বলে জানান তিনি।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক আব্দুল মুয়িদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কৃষি সচিব নাসিরুজ্জামান, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুলতানা আফরোজ, জাতিসংঘ কৃষি ও খাদ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি রবার্ট ডি সিম্পসন, বিইআরসির নির্বাহী চেয়ারম্যান কবীর ইকরামুল হক প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Yourchoice51 ৩ অক্টোবর, ২০১৯, ৭:৫৬ এএম says : 0
বাংলাদেশের কৃষিমন্ত্রীর এহেন মন্তব্যের পরও কি ভারতকে বন্ধুদেশ বলা চলে?
Total Reply(0)
নূরুল্লাহ ৩০ অক্টোবর, ২০১৯, ৩:২৩ পিএম says : 0
আপনি সাহসী মানুষ। দেশ ভারতনির্ভর না হোক সে চেষ্টা করুন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন