ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

মহানগর

স্থানীয় সরকার নির্বাচনে ভালো মানুষদের অংশগ্রহণ বাড়াতে হবে: স্থানীয় সরকার মন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৫:৩১ পিএম

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার (জাইকা) সহায়তাপুষ্ট ‘উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের অর্থায়নে দেশের নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, মহিলা ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

এ মৌলিক প্রশিক্ষণ দিতে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়া (আরডিএ) এবং এনআইএলজির ৪৪ জন কর্মকর্তা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। তাদের প্রশিক্ষনের জন্য চার দিনব্যাপী এ প্রশিক্ষক প্রশিক্ষণ (ঞড়ঞ) কোর্সের আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘স্থানীয় সরকার নির্বাচনের সব পর্যায়ে শিক্ষিত ও ভালো লোকদের অংশগ্রহণ বাড়াতে হবে। তাহলেই ভালো নেতৃত্ব তৈরি হবে এবং দেশের ইতিবাচক পরিবর্তনের জন্য তারা ভূমিকা রাখতে পারবেন।’

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) সকালে রাজধানীর শেরে বাংলা নগরে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত প্রশিক্ষকদের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম খান, এনআইএলজির মহাপরিচালক তপন কুমার কর্মকার, প্রকল্প পরিচালক মো. মহসিন, জাইকার বাংলাদেশ অফিসের সিনিয়র প্রতিনিধি কোজি মিতুমরি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন