ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

৭ বিঘা জায়গা উদ্ধার করলো চট্টগ্রাম রেলওয়ে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৬:৫৭ পিএম

রেলের অবৈধ স্থাপনা ও জায়গা উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। সারা দেশে এ অভিযানে ইতোমধ্যে শত কোটি টাকার জায়গা উদ্ধার হয়েছে। রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজনের নেতৃত্বে রেল প্রশাসনকে আরও গতিশীল করতে মাঠের প্রশাসন কাজ করছেন। তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীরাসহ অনিয়মকারীরা ইতোমধ্যে গা ঢাকা দিয়েছে। তবে রেলওয়েসহ বিভিন্ন মন্ত্রণালয়ের চিহ্নিত দুর্নীতিবাজদের তালিকা তৈরি করা হচ্ছে বলেও নির্ভরযোগ্য সূত্রে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যে দুদক, গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা বিভিন্ন অনিয়মের বিষয়ে তদন্ত কমিটির তদন্ত চলছে।

এ অবস্থায় রেলওয়ে পূর্বাঞ্চলের সিআরবি এলাকায় দীর্ঘ বছর ধরেই অবৈধ দখলে থাকা ৩৮০ টি বসতঘর উচ্ছেদসহ ৭ বিঘা জায়গা উদ্ধার করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। টানা তিন ঘণ্টা এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন।

এসময় রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী, রেলের ম্যাজিস্ট্রেট, রেলওয়ের এষ্টেট বিভাগের কর্মকর্তাসহ দায়িত্বশীল কর্মকর্তারা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার এসব ঘরবাড়ি উচ্ছেদ করা হয়েছে এবং এ অভিযান অব্যাহত রাখবে বলেও জানান চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন।

তিনি বলেন, ‘সিআরবির দক্ষিণ পাশে অবৈধভাবে গড়ে ওঠা বেশ কিছু ঘরবাড়ি উচ্ছেদ করা হচ্ছে। এর মধ্যে অবৈধভাবে বসবাসরত ফাঁকা বাড়ি ৩৭টিসহ মোট ৩৮০টি পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। এখানে রেলের জায়গায় বসবাস করে বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডসহ নানাবিধ অনিয়ম প্রতিরোধে রেল প্রশাসন কাজ করে যাচ্ছে। তাছাড়া আগামী ৯ অক্টোবর পাহাড়তলীর সেগুনবাগিচায়ও অবৈধভাবে গড়ে ওঠা বসতি উচ্ছেদ করা হবে বলেও জানান তিনি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন