শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আলোকিত বাংলাদেশের রূপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা: নৌপরিবহন প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৭:৩৪ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনা মানেই বাংলাদেশ। এ মুহুর্তে শেখ হাসিনার নেতৃত্বের জায়গায় বিকল্প কোন চিন্তা নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু স্বপ্নই দেখাচ্ছেন না; তিনি স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। বঙ্গবন্ধু স্বাধীন সার্বভৌম বাংলাদেশ দিয়ে গেছেন। আমরা যা কিছু ভোগ করছি তার সবকিছুই বঙ্গবন্ধু দিয়ে গেছেন। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীনতার সুফলটা অল্প সময়ের মধ্যে আমাদের কাছ থেকে কেড়ে নেয়া হয়েছে। বঙ্গবন্ধুর সাড়ে তিন বছরের শাসনামলে বাংলাদেশের একটি ফাউন্ডেশন হয়ে গেছে।
আজ রাজধানীর শিল্পকলা একাডেমির চিত্রনাট্য মিলনায়তনে ‘শেখ হাসিনা: বাংলাদেশের স্বপ্নসারথি’ শিরোনামে আলোকচিত্র ও শিল্পকর্মের মাসব্যাপি প্রদর্শনী উপলক্ষ্যে আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন।
বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩ তম জন্মদিন উপলক্ষ্যে মাসব্যাপি আলোকচিত্র ও শিল্পকর্মের প্রদর্শনীর আয়োজন করেছে। ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৭ অক্টোবর পর্যন্ত প্রদর্শনী চলবে। ১০ জন গুণী শিল্পীর ১০০টি চিত্রকর্ম শিল্পকলা একাডেমীর চিত্রনাট্য মিলনায়তনের ৬নং গ্যালারীতে প্রদর্শিত হচ্ছে।
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ও শিল্প সমালোচক অধ্যাপক নজরুল ইসলাম এবং বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল।
প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ এর অন্ধকার থেকে আজ আমরা আলোকিত বাংলাদেশ দেখছি। এ আলোকিত বাংলাদেশের রুপ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আত্মমর্যাদা নিয়ে বাংলার মানুষকে সাথে করে এগিয়ে যাচ্ছেন। তাঁর নেতৃত্বেই ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তুলব।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছু নিয়ন্ত্রণ করে বাংলাদেশকে গণতান্ত্রিক ধারায় নিয়ে এসেছেন। কারাবন্দি খালেদা জিয়ার সাথে সংসদ সদস্যরা দেখা করতে পারছেন, কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। উন্নয়ন, সমৃদ্ধ ও গণতান্ত্রিক রাজনীতি আস্তে আস্তে বাস্তবায়ন হচ্ছে। তিনি বলেন, শেখ হাসিনা গণতান্ত্রিক ধারা ফিরিয়ে এনেছেন। যখন দেশে গণতান্ত্রিক ধারা থাকে তখন উন্নয়নের ধারা ফিরে আসে।
প্রতিমন্ত্রী বলেন, ‘৭৫ এর পরের ইতিহাসের বিকৃত ধারা থেকে আমরা ইতিহাসের সঠিক ধারায় এসেছি। এর স্বপ্নসারথি প্রধানমন্ত্রী শেখ হাসিনাশেখ হাসিনা দেশের বাইরে বিশ্ব নেতায় পরিণত হয়েছেন। তাঁর নেতৃত্বের গুণে আন্তর্জাতিক অঙ্গনে সম্মানিত হচ্ছেন। তার হাতের ছোঁয়ায় বাংলাদেশ এগিয়ে যাবে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন