শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বাংলাদেশ সব ধর্মাবলম্বীদের নিরাপদ আবাসভূমি -ইঞ্জিনিয়ার ইশরাক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৭:৫৪ পিএম

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, বাংলাদেশ ধর্ম-বর্ণনির্বিশেষে সব মানুষের নিরাপদ আবাসভূমি। তাই ঐতিহ্যগতভাবে বাংলাদেশের মানুষ ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে সব ধরনের আচার-অনুষ্ঠান পালন করে থাকে। তিনি বলেন, যে কোনো ধর্মীয় উৎসবই মানুষে মানুষে নিবিড় সম্পর্ক রচনা করে, ভ্রাতৃত্ববোধকে জাগ্রত করে। তিনি হিন্দু (সনাতন) ধর্মাবম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজায় সব ধরনের সহযোগিতা করার জন্য স্থানীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

দুর্গাপূজা উপলক্ষে বৃহস্পতিবার (০৩ অক্টোবর) সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন গোপীবাগের বাসভবনে ঢাকা মহানগর (দক্ষিণ) হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

এসময় বিএনপি নেতৃবৃন্দের মধ্যে ঢাকা মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাব্বির আহমেদ আরিফ, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর আবদুল কাদের, মকবুল হোসেন টিপু, সাবেক কাউন্সিলর মোহাম্মদ মোহন এবং সনাতন ধর্মীয় নেতাদের মধ্যে নবগোপাল দত্ত, মানিক লাল দত্ত, সুজন ম-ল, তপন শূর প্রমুখ উপস্থিত ছিলেন।

ইশরাক হোসেন দুর্গাপূজা ও বিজয়া দশমী উপলক্ষে হিন্দু ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, সকল ধর্মের মর্মবাণীই হচ্ছে শান্তি ও মানব কল্যাণ। হিংসা-বিদ্বেষ ভুলে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠাই মানুষ হিসেবে আমাদের সকলের কর্তব্য। সে লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
দীনমজুর কহে ৩ অক্টোবর, ২০১৯, ৮:৪৩ পিএম says : 0
বাংলাদেশ স্বাধিন রাস্ট,এখানে সকল ধর্মের মানুষ তার নিজ নিজ ধর্ম পালন করবে । এতে কেউ বাধা দিতে পারেনা , কেউ দিলে তা রুখে দাড়ানো মুসলমানের নৈতিক দ্বায়ীত্ব।কিন্তূ ভারতে কতিপয় উগ্রবাদি হিন্দূ নেতা তাদের দেশ থেকে মুসলিম মুছে ফেলার অংঙীকার করছে।যাহা কোন ধর্মের মানুষেরই কাম্য নয়।।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন