শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্যারিসে পুলিশ সদর দফতরে ছুরি হামলায় নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০১৯, ৮:৩৮ পিএম

ফ্রান্সের রাজধানী প্যারিসে পুলিশ সদরদফতরে ছুরি নিয়ে পুলিশ কর্মকর্তাদের ওপর হামলা চালিয়েছে এক ব্যক্তি। এতে চারজন নিহত হয়েছেন। পরে পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হন। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকতা।

স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে প্যারিসের কেন্দ্রস্থলে নতর-দাম ক্যাথেড্রালের কাছে এ ঘটনা ঘটে। তবে এ হামলার কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু বলতে পারছেন না কর্মকর্তারা।

পুলিশ ইউনিয়নের সেক্রেটারি বলেছেন, হামলায় চারজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা বলে তিনি নিশ্চিত করেছেন।

ফ্রান্সের গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানায়, নিহতদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী রয়েছেন।

এ ঘটনায় পুলিশ সদরদফতর পরিদর্শন করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট এ্যামান্যুয়েল ম্যাক্রোন। এ সময় ম্যাক্রনের সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রী অ্যাডুয়ার্ড ফিলিপ, স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফ কাস্তানার এবং উপ-স্বরাষ্ট্রমন্ত্রী লরেন্ট নুনেজ।

হামলার পরে প্যারিস মেয়র আন হিডালগো এক টুইট বার্তায় বলেন, বৃহস্পতিবার পুলিশ সদর দফতরে হামলার ঘটনায় কয়েকজন পুলিশ কর্মকর্তার মৃত্যু ঘটেছে।

সিএনএন জানায়, হামলাকারী দীর্ঘদিন ধরে পুলিশের প্রশাসনিক পদে কর্মরত ছিলেন, তিনি হামলায় নিহত হয়েছেন। তবে হামলার মোটিভ জানাযায়নি।

ঘটনার পর পুলিশ সদর দফতরের আশপাশের এলাকায় মানুষের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

নিরাপত্তার কারণে নিকটবর্তী মেট্রো স্টেশন বন্ধ রাখার কথা জানিয়েছে পরিবহন কর্তৃপক্ষ।

দীর্ঘ সময় কাজ, কম মজুরি ও আত্মহত্যার ঘটনা বাড়তে থাকার প্রতিবাদে ফ্রান্সজুড়ে পুলিশ কর্মকর্তারা ধর্মঘট শুরুর একদিন পরই এ হামলার ঘটনা ঘটল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন