বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ছুটির কবলে বেনাপোল-হিলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বেনাপোল ৪ ও হিলি স্থলবন্দর ৮ দিনের ছুটির কবলে। আমাদের সংবাদদাতাদের তথ্যের ভিত্তিতে এ সংক্রান্ত প্রতিবেদন।
বেনাপোল অফিস জানায়, বেনাপোল বন্দর দিয়ে টানা ৪ দিন দু’দেশের মধ্যে সকল প্রকার আমদানি-রফতানি বানিজ্য বন্ধ থাকছে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বেনাপোল ও পেট্রাপোল বন্দরে বন্ধ থাকছে আমদানি রফতানি।
তবে এ সময় বেনাপোল বন্দরে পণ্য খালাশ ও দুদেশের মধ্যে পাসপোর্ট যাত্রী পারাপার স্বাভাবিক থাকছে বলে বেনাপোল কাস্টমস ও বন্দর সূত্র নিশ্চিত করেছে। ভারতের পেট্রাপোল বন্দরের স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে ৪ঠা অক্টোবর থেকে ৮ই অক্টোবর ভারতে সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের আমদানি- রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।
হিলি (দিনাজপুর) সংবাদদাতা জানান, আসন্ন দূর্গাপুজা উপলক্ষে হিলি স্থলবন্দর ১১ অক্টোবর শুক্রবার পর্যন্ত টানা ৮ দিনের ছুটি ঘোষণা করেছে ভারতীয় সিএন্ডএফ এজেন্ট ও রফতানীকারক এ্যাসোসিয়েন।
ভারতীয় ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে ভারত ও বাংলাদেশের স্থানীয় ব্যবসায়ীরা যৌথ ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে বলে বাংলাহিলি কাষ্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন সূত্রে জানাগেছে। ফলে এ কদিন হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে সকল প্রকার পণ্য আমদানি ও রপ্তানি বন্ধ থাকবে।
পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক অশিত কুমার শ্যানাল জানায়, ব্যবসায়ীদের পক্ষ থেকে বন্দরে ৮ দিনের ছুটি ঘোষনা করা হলেও পুজা উপলক্ষে সরকার ঘোষিত ছুটি ছাড়া বন্দরের কার্যক্রম চালু থাকবে।
এদিকে হিলি ইমিগ্রেশন অফিসার ইনচার্জ রফিকুজ্জামান জানান, দূর্গাপুজা উপলক্ষে হিলি স্থলবন্দরে টানা ছুটি ঘোষনা করা হলেও ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে পাসপোর্টে যাত্রী পারাপার যথারিতি চালু থাকবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন