ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাহরাইনে ২৬তম ইসলামিক ব্যাংকিং কনফারেন্স ডিসেম্বরে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ১১:৩২ এএম

মধ্যপ্রাচ্যের বাহরাইনে আগামী ডিসেম্বর মাসে অনুষ্ঠিত হবে ইসলামি অর্থ বিশেষজ্ঞদের মহাসম্মেলন। তিন দিনব্যাপী এ সম্মেলনে সমগ্র বিশ্বের এক হাজারেরও বেশি ইসলামিক ব্যাংকের কর্মকর্তা, বৈশ্বিক শিল্প নেতা, নীতি নির্ধারক, উদ্ভাবক এবং স্টেকহোল্ডাররা উপস্থিত থাকবেন।
বাহরাইনের সংবাদমাধ্যম ‘ট্রেড অ্যারাবিয়া’ আজ জানিয়েছে, ২৬তম এই বার্ষিক ইসলামিক ব্যাংকিং কনফারেন্স (ডব্লিউআইবিসি) চলতি বছরের ২ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত গালফ হোটেলে অনুষ্ঠিত হবে।
এ সম্মেলনে পৃষ্ঠপোষকতা করবেন বাহরাইনের প্রধানমন্ত্রী প্রিন্স খলিফা বিন সালমান আল খালিফা। আর যাবতীয় সহযোগিতায় থাকবে বাহরাইনের কেন্দ্রীয় ব্যাংক।
এ বিষয়ে বাহরাইন কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক খালিদ হামাদ আবদুল-রাহমান বলেন, ‘এই সম্মেলনের অংশীদার হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।
প্রতি বছর এ সম্মেলনে সেসব বিষয় নিয়ে আলোচনা করা হয়, যেসব ব্যাপারে ইসলামিক ব্যাংকিং খাতগুলো চাপের মুখে রয়েছে। এবারের সম্মেলনে সেসব সমস্যার সমাধান নিয়ে আলোচনা করা হবে’।
তিনি আরও জানান, এ বছর সম্মেলনে গুরুত্ব পাবে ইসলামিক ব্যাংকিংগুলোর গুণগত মানের দিকগুলো। এছাড়া ডিজিটাল লেনদেন, স্থিতিশীল অর্থনীতি ছাড়াও আরও কিছু বিষয় নিয়ে আলোচনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন