বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে রাস্তার পাশে মিলল জীবিত নবজাতক, দত্তক নিতে অনেকের ইচ্ছে পোষণ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ৫:৩৪ পিএম

ময়মনসিংহের ফুলপুরে মোকামিয়া দক্ষিণপাড়া গ্রামে রাস্তার পাশে মিলল জীবিত এক নবজাতক। একদল কুকুরের মুখ থেকে নবজাতককে উদ্ধার করেছে স্থানীয় দম্পতি হাশিম উদ্দিন ও তার স্ত্রী হোসনা বেগম।নবজাতক শিশুটিকে দত্তক নেয়ার জন্য অনেকেই ইচ্ছে পোষণ করেছেন। বর্তমানে নবজাতকটি প্রশাসনের দায়িত্বে রয়েছে।

জানা যায়, শুক্রবার ভোরে একদল কুকুরের ও শিশুর শব্দে মুদি ব্যবসায়ী হাশিম উদ্দিন ও তার স্ত্রী হোসনা বেগমের ঘুম ভেঙে গেলে তারা ঘর থেকে বের হয়ে দেখেন রাস্তার পাশে কাপড়ে প্যাচানো একটি নবজাতক শিশু। শিশুটিকে ৬/৭ টি কুকুর ঘিরে নিয়ে খেলা করছিল। এসময় কুকুরদের তাড়া করে নবজাতকটিকে উদ্ধার করে কোলে তুলে নেন হাশিম উদ্দিনের স্ত্রী হোসনা বেগম এবং নবজাতক শিশুটিকে পরিস্কার করে তাকে দুধ খাওয়ায়। নবজাতক উদ্ধারের খবর সাথে সাথে এলাকায় ছড়িয়ে পড়লে শত শত নারী-পুরুষ তাকে দেখার জন্য ভিড় জমান। কে বা কাহারা বৃহস্পতিবার রাতে যে কোন সময় এই নবজাতক শিশুকে ফেলে রাখতে পারে বলে এলাকাবাসী ধারণা করছে।

খবর পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম, ময়মনসিংহ সমাজসেবা বিভাগের প্রফেশনাল অফিসার মাহফুজ ইবনে আইয়ুব, ফুলপুর থানার অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিহাব উদ্দিন খান, ফুলপুর শিশুসুরক্ষার দায়িত্বপ্রাপ্ত এস আই মেহেদি হাসান সুমন দুপুরে ঘটনাস্থলে গিয়ে নবজাতক শিশুটিকে নিজেদের হেফাজতে নেন এবং চিকিৎসার জন্য ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান। সাথে নবজাতক উদ্ধারকারী হোসনা বেগমকে নিয়ে আসেন। এই নবজাতকটিকে দত্তক নেয়ার জন্য হোসনা বেগম সহ কয়েকজন ইচ্ছে পোষণ করেছেন।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, শিশুটিকে কেউ দত্তক নিতে চাইলে তা আদালতের মাধ্যমে নিতে হবে।

ময়মনসিংহ সমাজসেবা বিভাগের প্রফেশনাল অফিসার মাহফুজ ইবনে আইয়ুব বলেন, শুক্র ও শনিবার আদালত বন্ধ তাই রবিবার পর্যন্ত শিশুটি হাসপাতালে থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন