ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৩ আশ্বিন ১৪২৭, ২৯ মুহাররম ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বগুড়ায় বাংলা ভাইয়ের প্রধান দেহরক্ষী রাসেলসহ ৩ জঙ্গি গ্রেফতার

প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : জঙ্গি সংগঠন জামাআ’তুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) তৎকালীন শীর্ষ নেতা বাংলা ভাইয়ের দেহরক্ষীর দায়িত্ব পালনকারী রাসেল ওরফে গিট্টু রাসেলকে (৩২) মঙ্গলবার দিবাগত রাতে বগুড়ার গাবতলী উপজেলার কর্ণিবাড়ী গ্রামের নিজ বাড়ী থেকে গ্রেফতার করেছে পুলিশ। সে ওই গ্রামের আফসার আলীর ছেলে। ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকর করা বাংলা ভাইয়ের বাড়ীর পাশেই তাদের বাড়ী। এর আগে সে দুইবার গ্রেফতার হয়েছিলো। এছাড়াও আবু বক্কর সিদ্দিক এবং রিপন মিয়া নামে অপর  দুই জঙ্গিকেও গ্রেফতার করেছে পুলিশ।
বগুড়ার সিনিয়র সহকারী পুলিশ সুপার গাজীউর রহমান জানান, রাসেল জেএমবির একজন সক্রিয় নেতা। ২০০৯ সালের ১৭ এপ্রিল রাসেল গ্রেফতার হওয়ার পর তৎকালীন গাবতলী থানার ওসি জানিয়েছিলেন, ‘রাসেল জেলার তালিকাভুক্ত শীর্ষ জঙ্গিদের একজন। দীর্ঘদিন পলাতক থাকার পর তাকে গ্রেফতার করা হয়।
২০০৩ সালের ১৪ আগস্ট জয়পুরহাটের ক্ষেতলালে পুলিশের ওপর সশস্ত্র হামলার ঘটনায় জেএমবির অন্যদের সঙ্গে রাসেলকেও গ্রেফতার করা হয়েছিল। পরে সে জামিনে ছাড়া পেয়ে ২০০৪ সালের ১ এপ্রিল বৃহত্তর রাজশাহীতে শায়খ আব্দুর রহমান ও বাংলা ভাইয়ের নেতৃত্বে কথিত চরমপন্থী নিধন অভিযানে যুক্ত ছিল। ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা-পরবর্তীতে জেএমবির শীর্ষ একাধিক নেতাকে গ্রেফতার করা সম্ভব হলেও রাসেল আড়ালেই থেকে যায়।
তৎকালীন পুলিশ সুপার হুমায়ুন কবির জানিয়েছিলেন, রাসেল ওরফে গিট্টু রাসেল বাংলা ভাইয়ের প্রধান দেহরক্ষী ছিলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন