ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

নেদারল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ‘অভিষেক’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৯, ৭:১২ পিএম

অন্যরকম ‘অভিষেকে’র সামনে পাকিস্তান। ক্রিকেট বিশ্বে বহু ইতিহাসের সঙ্গে জড়িয়ে থাকা নামটি এবার নেদারল্যান্ডের বিপক্ষে ‘অভিষেক’ ওয়ানডে সিরিজে প্রতিপক্ষ হতে যাচ্ছে। ইংলিশ কন্ডিশনে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপে নামার আগে পাকিস্তান খেলবে তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ। ডাচদের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে সরফরাজের দল। এছাড়া, আয়ারল্যান্ডের বিপক্ষে ১৯৯২ বিশ্বকাপজয়ীরা খেলবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ।
৪, ৭ আর ৯ জুলাই পাকিস্তান-নেদারল্যান্ডস তিনটি ওয়ানডে খেলবে। আর ১২ এবং ১৪ জুলাই আইরিশদের বিপক্ষে সফরকারীরা খেলবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ। এই পাঁচটি ম্যাচ খেলেই প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ উল হকের পাকিস্তানকে নামতে হবে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে। স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে খেলবে তিনটি টেস্ট। ৩০ জুলাই শুরু হবে প্রথম টেস্ট। এরপর তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে সরফরাজ আহমেদের দলটি। ২৯, ৩১ আগস্ট এবং ২ সেপ্টেম্বর তিনটি ম্যাচ হওয়ার কথা রয়েছে।
এর আগে আইসিসির ভিন্ন তিন ইভেন্টে পাকিস্তান-নেদারল্যান্ডস মুখোমুখি হলেও এবার প্রথমবারের মতো দুই দল সিরিজ খেলবে। আগের তিন দেখাতেই শেষ হাসি নিয়ে মাঠ ছেড়েছে এশিয়ার দলটি। লাহোরে ১৯৯৬ বিশ্বকাপের আসরে পাকিস্তান জিতেছিল ৮ উইকেটে আর পার্লে ২০০৩ বিশ্বকাপে জিতেছিল ৯৭ রানের ব্যবধানে। এছাড়া, ২০০২ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে কলম্বোতে পাকিস্তান জিতেছিল ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন