মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সাড়ে সাতশ’ মণ গুড় ধ্বংস

ভেজাল গুড় কারখানায় অভিযান

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


রাজশাহীর বাঘার সাহাপুর, বেড়েরবাড়ি ও দিয়াড়পাড়া গুড় প্রস্তুতকারী কারখানায় অপরিস্কার পরিবেশে কেমিক্যাল মিশ্রিত গুড় ছাড়াও গুড়ে ব্যবহৃত খাওয়ার অযোগ্য হাইড্রোজ, ফিটকিরি, ডালডা, চুন, রঙ ও চিটাগুড় পাওয়ায় চারটি কারখানাকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানে ৪৮টি ভ্যান আটক করে জব্দ করেছে সাড়ে ৭শ’ মণ গুড়।
ভোক্তা অধিকার আইনে আড়ানী পৌর এলাকার দিয়াড়পাড়া গ্রামের রাজন ও তার ভাই সুজনের এক লাখ টাকা জরিমানা করা হয়।
অনাদায়ে তাদের দুইজনের ৬ মাসের বিনাশ্রম কারাদ-ের রায় প্রদান করা হয়। সাহাপুর গ্রামের জাহিদ হোসেনের ১০ হাজার, বেড়েরবাড়ি গ্রামের মন্টুর ১০ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট (জেলা প্রশাসকের কার্যালয়) আরাফাত আমিন আজিজ এ রায় দেন। রাজশাহী র‌্যাব-৫ এর এএসপি সজল কুমার ও এএসপি এসএম জামিল শেখের নেতৃত্বে ফোর্স নিয়ে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত অভিযান চালানো হয়।
র‌্যাব সূত্রে জানা যায়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আড়ানী পৌর বাজারে অভিযান চালিয়ে ৪৮টি ভ্যান আটক করে কেমিক্যাল মিশ্রিত সাড়ে ৭শ’ মণ গুড় জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত আমিন আজিজের উপস্থিতিতে জব্দ করা গুড়গুলো বড়াল নদীতে ফেলে দিয়ে ধ্বংস করা হয়েছে। একই সাথে গুড়ে মিশ্রিত ৫০ কেজি ওজনের কয়েক ব্যাগ চিনি নদীতে ফেলে দেওয়া হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন