ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইসলামী রাজনীতিতে মাওলানা আবদুর রহীম ছিলেন অগ্রপথিক

ইসলামী ঐক্য আন্দোলনের সভায় বক্তারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম


ইসলামী রাজনীতির ইতিহাসে মওলানা মুহাম্মাদ আবদুর রহীম ছিলেন একজন অগ্রপথিক সিপাহসালার। তিনি জেল-জুলুম উপেক্ষা করে এই জমিনে আল্লাহর আইন প্রতিষ্ঠার সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। লোভ-লালসার ঊর্ধ্বে থেকে তিনি দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামকে জীবনের মিশন হিসেবে গ্রহণ করেছিলেন।

গতকাল শুক্রবার বিকেলে ইসলামী ঐক্য আন্দোলনের উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে অনুষ্ঠিত ‘মওলানা মুহাম্মাদ আবদুর রহীম (রহ)-এর চিন্তা দর্শন ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

আন্দোলনের আমীর ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় লিখিত প্রবন্ধ পাঠ করেন, ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর অধ্যক্ষ শাওকাত হোসেন।

এতে আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচীব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমদ, খেলাফত মজলিসের মহাসচীব অধ্যাপক ড. আহমদ আবদুল কাদের, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচীব আলহাজ্ব কাজী আবুল খায়ের, ইসলামী ঐক্য আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুহাম্মদ রুহুল আমীন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মুহাম্মদ মাহফুজুল হক, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. ময়নুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুহাম্মদ মুজিবুর রহমান হামিদী, এফবিসিসিআই এর পরিচালক ও খন্দকার গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব খন্দকার মুহাম্মদ রুহুল আমীন ও দারুন নাজাত ছিদ্দিকিয়া কামিল মাদরাসার মুহাদ্দিস মাওলানা আলমগীর হোসাইন।

বক্তারা বলেন, রাসুল (সা.) এর একজন একনিষ্ঠ অনুসারী হিসেবে মওলানা মুহাম্মাদ আবদুর রহীম বাংলাভাষী মুসলমানদের সামনে তার ক্ষুরধার লেখনীর মাধ্যমে ইসলামকে একটি আধুনিক পরিপূর্ণ জীবন ব্যবস্থা হিসেবে উপস্থাপন করে গেছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন