বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

রংপুর-৩ উপ-নির্বাচন

স্টাফ রিপোর্টার, রংপুর : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

আজ রংপুর-৩ আসনের উপ নির্বাচন। জাতীয় পার্টির দূর্গখ্যাত এ আসনে এবারের নির্বাচনে ত্রি-মুখী লড়াই হবে, ধারণা করছেন ভোটাররা। নির্বাচনে অংশ নেয়া ৬ জনের মধ্যে ৩ প্রার্থীই বেশ সরব থাকলেও বাকি তিনজনই অনেকটাই নিরব। প্রতিদ্বন্দ্বী ৬ প্রার্থীর মধ্যে এরশাদ পরিবারের দুই প্রার্থীসহ বিএনপি প্রার্থী রিটা রহমানের হাড্ডা-হাড্ডি লড়াই হবে বলে ধারণা করছেন সকলেই।

দীর্ঘ ২৮ বছর ধরে এরশাদের জাতীয় পার্টির দখলে থাকা এ আসনে এবারই প্রথম নৌকার প্রার্থী দিয়েছিলো আওয়ামী লীগ। কিন্তু জাতীয় পার্টির আবদারে তাকে প্রত্যাহার করে নেয়ার পর প্রতিদ্বন্দ্বী ৬ প্রার্থীর মধ্যে এখন আলোচনায় রয়েছেন ৩ জন। হেভিওয়েট এই ৩ প্রার্থী একে অপরের দুর্বলতাকে পুঁজি করে ভোটারদের মন জয় করার চেষ্টা চালিয়েছেন প্রাণপন। কেউ কেউ তুলে ধরেছেন আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ। ভোটের দিন যতই ঘনিয়ে আসতে থাকে ততই জটিল হতে থাকে ভোটের হিসেব-নিকেষ। তবে এরশাদপুত্র সাদ আর তার আপন চাচাতো ভাই আসিফ দুজনই জয়ের ব্যাপারে ভীষণ আশাবাদী। অন্যদিকে, ধানের শীষের প্রার্থী রিটা রহমানও বিজয়ের ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী। তবে তার বিজয় ইভিএমে চুরির আশংকা রয়েছে বলেও তিনি ইতিপূর্বে অভিযোগ তুলেছেন।

তিনি বলেন, এসব বিষয়ে আমরা রিটার্নিং কর্মকর্তাকে অভিযোগ করেছি। কিন্তু কোন কাজ হয়নি এবং হচ্ছে না। তিনি আরও বলেন, সাধারণ মানুষতো ধানের শীষের পক্ষে আছে। তারা তো ভোটের মাধ্যমে পরিবর্তন চায়।
অপরদিকে মোটরগাড়ি প্রতীকের প্রার্থী শাহরিয়ারও জয়ের ব্যাপারে অনেকটাই নিশ্চিত। আচরণবিধি লঙ্ঘন নিয়ে মাথা ব্যথা ছিল না জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদের।

বিভিন্ন স্থানে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, এবারের নির্বচনে তারা স্থানীয় প্রার্থীকেই প্রধান্য দেবেন বেশি। আর যদি তাই হয়, তাহলে এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য শাহরিয়ার আসিফের সম্ভাবনাই বেশি। আওয়ামী লীগের প্রার্থী প্রত্যাহার করে নেয়ায় জাতীয় পার্টির প্রার্থী সাদ এরশাদই হয়েছেন মহা জোটের একমাত্র প্রার্থী। তাই তার অবস্থানও বেশ ভালো। মুলতঃ এই দুই ভাইয়ের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন