শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ১০:১৪ এএম

জাতীয় পার্টির দুর্গ খ্যাত রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। ১৭৫টি কেন্দ্রে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

রংপুর সদর উপজেলার পাঁচটি ইউনিয়ন, রংপুর সেনানিবাস ও রংপুর সিটি করপোরেশনের ২৫টি ওয়ার্ড (৯-৩৩) নিয়ে গঠিত রংপুর-৩ আসন। ভোট উপলক্ষে আজ শনিবার রংপুরে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

রংপুর-৩ শূন্য আসনে উপ-নির্বাচনে রিটার্নিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন জানিয়েছেন, এ আসনের ১৭৫টি কেন্দ্রে ভোট গ্রহণের দায়িত্বে আছেন ১৭৫ জন প্রিজাইডিং অফিসার। এছাড়াও প্রশিক্ষণ প্রাপ্ত ১০২৩ সহকারী প্রিজাইডিং অফিসার, ২০৪৬ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম পদ্ধতিতে ১৭৫টি ভোট কেন্দ্রের ১০২৩টি গোপন কক্ষে ভোট গ্রহণ চলছে। এসব কেন্দ্রের মধ্যে ৭৩টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ এবং বাকি ১০২টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। জাতীয় সংসদ-২১, রংপুর-৩ আসনে ভোটার রয়েছেন চার লাখ ৪১ হাজার ২২৪ জন। এর মধ্যে পুরুষ দুই লাখ ২০ হাজার ৮২৩ এবং নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৪০১ জন।

এদিকে ভোট গ্রহণের আগের দিন থেকে ভোটের পরের দিন পর্যন্ত নির্বাচনী এলাকাতে ১৮ প্লাটুন বিজিবি মোতায়েন রাখা হয়েছে। এছাড়াও র‌্যাবের ২০টি ইউনিট, পুলিশ ও আনসারের ৩ হাজার সদস্য দায়িত্ব পালন করবে। নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ ও ভ্রমমাণ আদালত পরিচালনায় থাকবে ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

এ নির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ভোটারদের আলোচনায় রয়েছেন আওয়ামীলীগ সমর্থিত জাতীয় পার্টির প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদ (প্রতীক-লাঙ্গল), বিএনপি প্রার্থী রিটা রহমান (প্রতীক-ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এরশাদের ভাতিজা হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (প্রতীক-মোটরগাড়ি-কার)। এছাড়াও এনপিপির শফিউল আলম (প্রতীক-আম) গণফ্রন্টের কাজী মো. শহীদুল­াহ বায়েজিদ (প্রতীক-মাছ) এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল (প্রতীক-দেওয়াল ঘড়ি) লড়ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন