ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সম্পূর্ণ ইসলামি জীবনযাপনের জন্য পাকিস্তানি গায়িকা সংগীতকে বিদায় জানালেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ২:১১ পিএম

পাকিস্তানের সুফি গানের শিল্পী সাজিয়া খুশক সংগীত জগত থেকে বিদায় নিয়েছেন। যিনি ‘লাল মেরি প্যত’ ও ‘দানে পে দানা’সহ অসংখ্য সব জনপ্রিয় গানে কন্ঠ দিয়ে বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছিলেন।

গতকাল শুক্রবার জিয়ো নিউজ জানিয়েছে, সম্পূর্ণ ইসলামি জীবনযাপনের জন্য বিখ্যাত এই গায়িকা একটি ইন্টারভিউতে সংগীত জগতে তার ২৫ বছরের ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন।

সাজিয়া বলেন বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছি, আমার বাকি জীবনে শুধুমাত্র ইসলামের খেদমকে পার করব। দীর্ঘ ক্যারিয়ারে যারা আমার পাশে ছিলেন এবং আমার সব ভক্ত ও অনুরক্তদের শুকরিয়া জ্ঞাপন করি এবং বিদায়বেলা আমি আশাবাদ ব্যক্ত করছি, তারা যথারীতি আমার এই সিদ্ধান্তকেও সমর্থন করবেন।
তিনি আরও বলেন, আমি আমার সিদ্ধান্তের উপর স্থীর থাকবো। সংগীতে ফেরার ইচ্ছে আর আমার নেই।
কে এই সাজিয়া খুশক?

সাজিয়া খুশক সিন্ধুর জামশোরো শহরে জন্মগ্রহণ করেন এবং ১৯৯২ সালে ‘মেরা আদিঠা পুকইরা’ শিরোনামের গান দিয়ে সংগীত জগতে পা রাখেন।
তারপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি; বিগত ২৫ বছরের ক্যারিয়ারে মাতৃভাষা উর্দু ও সিন্ধি ছাড়াও বেলুচি পাঞ্জাবি সারাইকি কাশ্মীরিসহ আরো কয়েকটি ভাষায় তার কন্ঠে পরিবেশিত হয়েছে জনপ্রিয় অসংখ্য গান।

সাজিয়া পাকিস্তানের বিভিন্ন শহরসহ অন্তত ৪৪টি দেশে সংগীত পরিবেশনের জন্য আমন্ত্রিত হয়েছেন। একাধারে তিনি সূফী ও লোকগান গাইতেন।
জিয়ো নিউজ অবলম্বনে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Alauddin ৫ অক্টোবর, ২০১৯, ২:৫৭ পিএম says : 0
Allah take kobul korun
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন