শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বসুন্ধরা কিংসে ইয়াসিন খান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৯, ৮:০৪ পিএম

আগের দিন জাতীয় দলের জার্সি গায়ে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভুটানের বিপক্ষে জোড়া গোল করেছিলেন দেশসেরা ডিফেন্ডার ইয়াসিন খান। পরের দিনই ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দলবদলে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে নাম লেখালেন তিনি। শেখ রাসেল ক্রীড়া চক্র ছেড়ে এবার বসুন্ধরায় যোগ দিলেন ইয়াসিন। নতুন ফুটবল মৌসুমের খেলোয়াড় দলবদল কার্যক্রম শুরু হয়েছে গত ১ অক্টোবর। চলবে ২০ নভেম্বর পর্যন্ত। এবারের দলবদল কার্যক্রম শুরুর তিনদিন উত্তাপহীন কাটলেও চতুর্থদিন তিন তারকা ফুটবলারের সঙ্গে নতুন চুক্তি করে বিপিএলের দলগুলোর মধ্যে প্রথম আলোচনায় আসে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা। তারা ৪ অক্টোবর ডিফেন্ডার ইয়াসিন খান’কে দলে ভিড়িয়েছে। এদিন ইয়াসিন সহ দলের পুরোনো গোলরক্ষক আনিসুর রহমান জিকো এবং ফরোয়ার্ড মাহবুবু রহমান সুফিলের সঙ্গে চুক্তিতে আবদ্ধ হয়েছে বসুন্ধরা কিংস। ক্লাব সুত্র জানায়, ক’দিনের মধ্যে তাদের অন্য ফুটবলারদের সঙ্গে চুক্তি সম্পন্ন করবে দলটি।

সুত্রটি আরো জানায়, বসুন্ধরা কিংস এবার গেল মৌসুমের ১২ ফুটবলারকে রেখে দিচ্ছে। জিকো, সুফিল ছাড়াও দলে থাকছেন গোলরক্ষক মিতুল হাসান ও মাকসুদুর রহমান মোস্তাক, ডিফেন্ডার নুরুল নাঈম ফয়সাল, সুশান্ত ত্রিপুরা, উইঙ্গার মোহাম্মদ ইব্রাহিম, মিডফিল্ডার ইমন বাবু, আলমগীর কবির রানা, ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজ এবং মতিন মিয়া।

দলবদল কার্যক্রম শেষে ডিসেম্বরে ফেডারেশন কাপের মধ্য দিয়ে নতুন মৌসুম শুরু করতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাদের সিদ্ধান্ত অনুযায়ী ১ জানুয়ারি শুরু হবে বিপিএলের দ্বাদশ আসরের খেলা। আর লিগের মাঝপথে হবে স্বাধীনতা কাপ টুর্নামেন্ট। আগের মতো আসন্ন লিগেও চারজন বিদেশি খেলতে পারবেন একটি ক্লাবে। তবে নিবন্ধন করা যাবে পাঁচজনের নাম। এদিকে বিপিএলের একাদশ আসরে টিম বিজেএমসি ও নোফেল স্পোর্টিং ক্লাব অবনমনে গিয়ে ঠাঁই নিয়েছে চ্যাম্পিয়নশিপ লিগে। কিন্তু দ্বাদশ আসরে কমেনি দলের সংখ্যা। আগের ১৩টি ক্লাবই খেলছে আসন্ন লিগে। ২০১৮-১৯ মৌসুমে বিজেএমসি ও নোফেল অবনমনে গেলে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উঠে এসেছে বাংলাদেশ পুলিশ অ্যাথলেটিক ক্লাব ও উত্তর বারিধারা। সর্বশেষ আসরের পয়েন্ট টেবিলের উপরের সারির ১১ দলের সঙ্গে বিপিএলের ২০১৯-২০ মৌসুমে যোগ হচ্ছে পুলিশ ও উত্তর বারিধারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন