শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

সম্রাটকে ধরতে দীর্ঘ সময় লাগার কারণ জানিয়েছে র‌্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৯, ৬:১৫ পিএম

‘আমরা যখন ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান শুরু করি তার এক-দুদিনের মধ্যেই ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ঢাকা ত্যাগ করে আত্মগোপনে যান। তাকে খুঁজতে আমাদের দীর্ঘ সময় লেগেছে।’-এমনটি জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

রোববার (৬ অক্টোবর) র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান। কিন্তু কী পদ্ধতি অবলম্বন করে সম্রাট আত্মগোপনে ছিলেন তা বলেননি বেনজীর আহমেদ।

তবে এসব পদ্ধতি অবলম্বন করার কারণেই সম্রাটকে ধরতে দীর্ঘ সময় লেগেছে র‌্যাবের। বেনজীর আহমেদ বলেন, আত্মগোপনে থাকাকালে উনি এমন সব পদ্ধতি অবলম্বন করেছিলেন যেন তাকে সহজে খুঁজে পাওয়া না যায়। এ জন্য উনাকে খুঁজতে আমাদের দীর্ঘ সময় লেগেছে।

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতির পদ থেকে রোববার তাকে বহিষ্কার করা হয়। এর আগে আজ ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে গ্রেফতার করা হয় তাকে।

র‌্যাব ডিজি বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা একটি ভাইব্র্যান্ট ডেমোক্রেসি এবং অর্থনৈতিভাবে সমৃদ্ধ দেশে পরিণত হতে যাচ্ছি। এ রকম পরিবেশে দেশে কারও হাওয়া হওয়ার কারণ নেই। পাশাপাশি বলতে চাই, এ দেশের সবাই সমান নাগরিক অধিকার ভোগ করবেন, এটা যেমন সত্যি, তেমনি দয়া করে কেউ অবৈধ বা বেআইনি কাজে লিপ্ত হবেন না।

তিনি বলেন, ক্যাসিনো নিয়ে কাজ করতেই একাধিকবার তার নাম পেয়েছি। তাছাড়া ক্যাসিনোতে জড়িতের বিষয়ে গণমাধ্যমেও তার নাম এসেছে। ডেফিনেটলি এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

চট্টগ্রামের বাবর নামের আরও এক যুবলীগ নেতার নাম সম্রাটের মতোই আসছে উনাকে আপনারা গ্রেফতার করবেন কি না- জানতে চাইলে তিনি বলেন, ‘এটা অনেক দীর্ঘমেয়াদি পরিকল্পনা, এর সফলও অনেক দিন মানুষ পাবে। তাই এক-দুজনকে গ্রেফতারের মাধ্যমে এটা সম্পূর্ণ হবে না। এ কার্যক্রমে আমাদের সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। অনেকগুলো প্রতিষ্ঠান নিয়ে রাষ্ট্র গড়ে ওঠে। আমরা সবাই মিলে কাজ করছি। আশা করছি, আমরা ভালো কিছু করব।’

সম্রাটের সঙ্গে আরমান নামের একজনকে গ্রেফতার করা হয়েছে, উনার পরিচয় জানতে চাইলে বেনজীর আহমেদ বলেন, ক্যাসিনোর সঙ্গে উনি যুক্ত।

ক্যাসিনোর টাকা অনেক জায়গায় ভাগ হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, ‘এখন আমরা আপাতত ক্যাসিনো বন্ধ করেছি। ক্যাসিনোর সঙ্গে যারা সরাসরি যুক্ত ছিল, তাদের ধরার চেষ্টা করছি। আমরা ধীরে ধীরে এগোব।’

আমরা জানতে পেরেছি যে, সুনির্দিষ্ট অভিযোগে দুজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগগুলো কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ক্যাসিনোটাও তো একটা অভিযোগ। মোদ্দা কথা হলো- প্রধানমন্ত্রী বলেছেন যে, কেঁচো খুঁজতে গিয়ে সাপ বের হচ্ছে। আমাদের মূল লক্ষ্য ছিল ক্যাসিনো বন্ধ করে দেয়া, সেটা করেছি। এখন লক্ষ্য হচ্ছে কারা ক্যাসিনো অপারেট করেছিল, তাদের আমরা আইনের আওতায় আনতে চেষ্টা করছি। যাতে ভবিষ্যতে এ বেআইনি কাজ কেউ করতে সাহস না পায়।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
দীনমজুর কহে ৬ অক্টোবর, ২০১৯, ৭:০৩ পিএম says : 0
আপনারা আমাদের দুর্নিতি মুক্ত বাংলাদেশ দিন। আমরা দোয়া দেবো। সমাজের ঘুসখোর দুর্নিতিবাজ নিপাত যাক।
Total Reply(0)
Hm Saimon ৬ অক্টোবর, ২০১৯, ৯:৫৫ পিএম says : 0
এইভাবে সব দিকে একটু নজর দিলেই উন্নয়নের পথের কাটা গুলি সাফ হয়ে যাবে.. আমরা স্বাগত জানাই এমন সাহসী উদ্দ্যেগ গুলো কে
Total Reply(0)
Good ৭ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম says : 0
দুনিতী মুক্ত দেশ চাই
Total Reply(0)
Good ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম says : 0
দুনিতী মুক্ত দেশ চাই
Total Reply(0)
মোয়াজ্জেমমাহি ৭ অক্টোবর, ২০১৯, ১:৩৪ এএম says : 0
এভাবে যদি দূর্নীতিবাজ দের কে শাস্তি দেয়া হয় , তাহলে একদিন আমার সোনার বাংলা সত্যিকার অর্থেই সোনার বাংলাদেশে পরিনত হবে ইনশাআল্লাহ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন