শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কুলিয়ারচরে জিল্লুর রহমান সেতু উদ্বোধন আজ

মো. রফিকুল বাহার, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

আজ সোমবার (৭ অক্টোবর) কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার কালী নদীর ওপর নির্মিত সাবেক প্রেসিডেন্ট মরহুম আলহাজ জিল্লুর রহমান সেতুর উদে¦াধন করবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ নাজমুল হাসান পাপন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে এবং এলবিসির মাননির্ণয়ে ৭১ কোটি ১৯ লাখ টাকা ব্যয়ে ৩০ জুন ২০১৯ এর মধ্যে এই সেতু নির্মাণ করেন দেশের অন্যতম ঠিকাদান প্রতিষ্ঠান তমা কন্সস্ট্রাকশন এন্ড কোম্পানি লি.।

তমা কন্সস্ট্রাকশন এন্ড কোম্পানি লিঃ এর প্রকৌশলী সাজ্জাদ হোসেন নাঈম জানান, কুলিয়ারচর হেড কোয়াটার থেকে গজারিয়া জিসি সড়কের ৬ কি.মি. রাস্তার মধ্যে কালী নদীর উপর কুলিয়ারচর-মানিকদী সীমান্তে ৫২০.৬০ মি. দৈর্ঘ্য বিশিষ্ট এ সেতুর সাথে ৫০০ মি. এপ্রোচসড়ক নির্মাণ করেছে এ প্রতিষ্ঠান। তিনি আরো জানান, সেতুটির প্রস্থ ৯.৮ মি. এর স্পেন সংখ্যা ১৩ টি প্রতিটি স্পেনের দৈর্ঘ্য ৪০ মি.। কন্সস্ট্রাশন ফার্মের প্রজেক্ট ইনচার্জ ছিলেন, প্রকৌশলী মুজিবুর রহমান। এই সেতু নির্মাণের ফলে নদী তীরবর্তী এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হতে চলেছে এবং এ সেতু দু’পাশে উন্নয়নের ছাপ লেগেছে। দোকানপাটসহ পর্যটন আকর্ষণধর্মী কফি হাউসসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে উঠেছে। দৃষ্টিনন্দন এ সেতু জনগনের জন্য আজ উদ্বোধন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশের এই দৃষ্টান্ত সাবেক প্রেসিডেন্ট মরহুম আলহাজ জিল্লুর রহমানের নামে নির্মিত সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন, কুলিয়ারচর উপজেলা আ.লীগের প্রধান উপদেষ্ঠা ও কুলিয়ারচর গ্রæপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি আলহাজ মুছা মিয়া সিআইপি, ঢাকা বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আচার্য্য, মুখ্য আলোচক হিসেবে থাকবেন, ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ মো. সায়দুল্লাহ মিয়া।

গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার, মানিকদী গ্রামের প্রবীণ মেম্বার হাজী ইজ্জত আলী এবং গজারিয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ফরিদ উদ্দিন খান জানান, এ সেতু নির্মাণের মাধ্যমে ভৈরব-কুলিয়ারচরের মানুষের মধ্যে এক বিরাট সেতুবন্ধন তৈরি হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন