শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘হ্যাটট্রিকম্যান’ হাসনাইন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

 ক্রিকেটের আদি থেকেই বোলারদের তীর্থভূমি পাকিস্তান। ইমরান খান, আবদুল কাদির, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস, শোয়েব আখতার, সাইদ আজমলসহ কীর্তিতে প্রত্যেকেই উজ্জ্বল নক্ষত্র। এবার তাদেরই উত্তরসূরী মোহাম্মদ হাসনাইন ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বল হাতে নিয়েই করেছেন অনন্য এক কীর্তি। ক্রিকেটের ছোট সংস্করণে সর্বকনিষ্ঠ হিসেবে করে পেসার হাসনাইন এখন ‘হ্যাটট্রিকম্যান’ হাসনাইন।
পরশু লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন এই ডানহাতি। কীর্তি গড়ার সময়ে তার বয়স ছিল মাত্র ১৯ বছর ১৮৩ দিন। পাকিস্তানের দ্বিতীয় ও সবমিলিয়ে নবম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেছেন হাসনাইন। এর আগে ২০১৭ সালে টানা তিন বলে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখিয়েছিলেন হাসনাইনের সতীর্থ অলরাউন্ডার ফাহিম আশরাফ। কাকতালীয়ভাবে সে ম্যাচেও তাদের প্রতিপক্ষ ছিল লঙ্কানরা।
হাসনাইনের হ্যাটট্রিকটি এসেছে দুই ওভারে। শ্রীলঙ্কার ইনিংসের ১৬তম ওভারের শেষ বলে তিনি ফেরান ভানুকা রাজাপাকসেকে। এলবিডাব্লিউ হওয়ার আগে তিনি করেন ২২ বলে ৩২ রান। এরপর ১৯তম ওভারের প্রথম ও দ্বিতীয় বলে যথাক্রমে দাসুন শানাকা ও শেহান জয়সুরিয়াকে আউট করেন হাসনাইন।
অধিনায়ক শানাকা ১০ বলে ১৭ রান করে ক্যাচ দেন উমর আকমলকে। ৬ বলে ২ রান করা জয়সুরিয়ার ক্যাচ লুফে নেন আহমেদ শেহজাদ। সবমিলিয়ে ৪ ওভারে ৩৭ রান খরচায় ৩ উইকেট পান হাসনাইন। তবে তরুণ গতিতারকার রেকর্ডের রাতে ব্যর্থতার গ্লানি নিয়েই মাঠে ছাড়তে হয়েছে স্বাগতিক পাকিস্তানকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন