শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ভুলতে থাকা হারের স্বাদ পেল বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১২:১১ এএম

নেইমারের ব্যতিক্রম উদযাপন। কাকে ফোন করতে বলছেন বার্সার রাডারে থাকা পিএসজি তারকা!



চ্যাম্পিয়নস লিগের বিপরীতে নিজ নিজ লিগে জয় তুলে নিয়েছে লা-লিগার রিয়াল মাদ্রিদ, প্রিমিয়ার লিগের লিভারপুল ও ফরাসি লিগ ওয়ানের পিএসজি। অন্যদিকে হোঁচট খেয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ ও ইংলিশ প্রিমিয়ার লিগের টটেনহাম। গতপরশু রাতে রিয়াল ৪-২ ব্যবধানে গ্রানাডাকে, শেষ মুহুর্তের পেনাল্টিতে লিভারপুল ২-১ গোলে লেস্টার সিটিকে, অঁজিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে জয় তুলে নিয়েছে পিএসজি। অন্যদিকে হফেনহাইমের বিপক্ষে মৌসুমের প্রথম হারে ২-১ গোলে শেষ করেছে বায়ার্ন মিউনিখ। ইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের কাছে ৩-০ গোলে হেরেছে স্পাররা।
গতকাল সান্তিয়াগো বানাব্যুতে ৩-০ ব্যবধানে এগিয়ে গিয়েও হোঁচট খেতে বসেছিল রিয়াল মাদ্রিদ। এ যাত্রায় গ্রানাডার বিপক্ষে কোনোমতে জিতেছে জিনেদিন জিদানের শিষ্যরা। লি লিগার ম্যাচে গত শনিবার বিকালে ৪-২ গোলে জিতেছে স্পেনের সফলতম দলটি। সব ধরনের প্রতিযোগিতায় টানা দুই ম্যাচে ড্র করার পর জয়ে ফিরল রিয়াল। ম্যাচের দ্বিতীয় মিনিটে বেনজামার আসরের ৬ষ্ট গোলে ইেগয়ে যায় রিয়াল। পরে প্রথমার্দের অতিরিক্ত সময়ে চেলসি থেকে এবারের গ্রীষ্মে রিয়ালে যোগ দেওয়ার পর নতুন ঠিকানায় প্রতিযোগিতামূলক ম্যাচে প্রথম গোল করে রিয়ালকে ২-০ তে এগিয়ে নেন হ্যাজার্ড। ৬১তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন মদ্রিচ।
বিপরীতে ৬৮ ও ৭৫তম মিনিটে দুটি গোল পরিশোধ করে গ্রানাডা। তবে ৮৫তম মিনিটে প্রতি আক্রমণে রদ্রিগেসের গোল নিশ্চিত করে রিয়ালের জয়। ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে রিয়াল। ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে গ্রানাডা। ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে আছে আতলেতিকো মাদ্রিদ। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চারে বার্সেলোনা।
অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগে লেস্টার সিটির বিপক্ষে পয়েন্ট হারানোয় শঙ্কায় পড়েছিল দারুণ ছন্দে এগিয়ে চলা লিভারপুল। ম্যাচটি ২-১ গোলে জিতেছে গতবারের রানার্সআপরা। প্রথমার্ধে সাদিও মানের নৈপুণ্যে লিভারপুল এগিয়ে যাওয়ার পর ৮০তম মিনিটে জেমস ম্যাডিসনের গোলে সমতায় ফিরেছিল লেস্টার সিটি। তবে একেবারে শেষ মুহূর্তে জেমস মিলনারের গোলে লিগে জয়ের ধারা ধরে রেখেছে ইয়ুর্গেন ক্লপের দল। আট ম্যাচের সবকটিতে জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আসরে একমাত্র অপরাজিত দলটি।
লিগ ওয়ানে ঘরের মাঠে অঁজির বিপক্ষে ৪-০ গোলে জিতেছে পিএসজি। তারকা ফরোয়ার্ড নেইমার, আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি ছাড়াও গোল পেয়েছেন পাবলো সারাবিয়া ও ইদ্রিসা গেয়ি। এই জয়ে লিগে শীর্ষস্থান মজবুত করেছে টমাস টুখেলের দল। ৯ ম্যাচে সাত জয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি।
চ্যাম্পিয়ন্স লিগে টটেনহাম হটস্পারের জালে গোল উৎসব করা বায়ার্ন মিউনিখ এবার মুদ্রার উল্টো পিঠও দেখে ফেললো। মৌসুমে লিগে প্রথম হারের স্বাদ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। বুন্দেসলিগায় গত শনিবার নিকো কোভাচের দলকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে হফেনহাইম। অতিথিদের গোল দুটি করেন সার্গিস। সাত ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে টানা সাতবারের চ্যাম্পিয়ন বায়ার্নের পয়েন্ট ১৪।
বায়ার্ন মিউনিখের কাছে চ্যাম্পিয়নস লিগে ৭-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর প্রিমিয়ার লিগেও সঙ্গী হয়েছে বাজে একটি হার। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের কাছে ৩-০ গোলে হেরেছে স্পাররা। এই বছরে ৪০ ম্যাচে হার দেখতে হলো ১৮টি ম্যাচে। ৩ মিনিটে নিয়েল মাওপেইয়ের গোলে এগিয়ে যাওয়া শুরু। তারপর অধিনায়ক ও গোলকিপার উগো লরি এই ম্যাচের ৮ মিনিটে ইনজুরিতে মাঠে ছাড়লে টটেনহাম হয়ে পড়ে আরও অরক্ষিত। ম্যাচটায় তাই আধিপত্য বিস্তার করেছে ব্রাইটন। ৩২ ও ৬৫ মিনিটে জোড়া গোল করেন অ্যারন ক্যানোলি।
প্রিমিয়ার লিগে আট ম্যাচের সবকটিতে জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীষে লিভারপুল। এক ম্যাচ কম খেলে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ২ পয়েন্ট কম নিয়ে তিনে আছে আট ম্যাচ খেলা লেস্টার সিটি। চতুর্থ স্থানে থাকা বার্নলির পয়েন্ট ১২। একটি করে ম্যাচ কম খেলা আর্সেনাল ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের পয়েন্টও সমান ১২ করে। তবে গোল ব্যবধানে পিছিয়ে আর্সেনাল পঞ্চম ও ওয়েস্ট হ্যাম ষষ্ঠ স্থানে আছে। ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আটে আছে টটেনহাম। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে ব্রাাইটন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন