ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

মহানগর

বুয়েটের শিক্ষার্থীকে পিটিয়ে ছাত্রলীগের হত্যা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ১০:১৪ এএম | আপডেট : ৮:৩৩ পিএম, ৭ অক্টোবর, ২০১৯

‘শিবির’ সন্দেহ করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) এর শিক্ষার্থীকে হত্যা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল রাতে রাজধানীর চকবাজারে অবস্থিত বুয়েটের শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে আবরার ফাহাদ (২১) নামে ওই ছাত্রের মরদেহ উদ্ধার করেছে কর্তৃপক্ষ। তিনি ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

সহপাঠীরা বলছেন বাংলাদেশ-ভারত চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসকুবে পাস্ট করায় ও ছাত্রকে হত্যা করা হয়েছে। রোববার (৬ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটে। পরে সাধারণ ছাত্র ও কর্তৃপক্ষ ফাহাদের মরদেহ সকাল সাড়ে ৬টা দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। সহপাঠিদের অভিযোগ, ছাত্রলীগের নেতাকর্মীরা রাত আটটার দিকে শেরে বাংলা হলের এক হাজার ১১ নম্বর কক্ষ থেকে আবরারকে ডেকে নিয়ে যায়। এরপর রাত দুইটা পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি। তারা বলছেন, ২ হাজার ১১ নম্বর রুমে নিয়ে তাকে পিটানো হয়।

মারধরের সময় ওই কক্ষে উপস্থিত ছিলেন বুয়েট ছাত্রলীগের সহ-সম্পাদক আশিকুল ইসলাম বিটু। তিনি বলেন, আবরারকে শিবির সন্দেহে রাত আটটার দিকে হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে আনা হয়। সেখানে আমরা তার মোবাইলে ফেসবুক ও মেসেঞ্জার চেক করি। ফেসবুকে বিতর্কিত কিছু পেইজে তার লাইক দেয়ার প্রমাণ পাই। সে কয়েকজনের সঙ্গে যোগাযোগও করেছে। শিবির সংশ্লিষ্টতার প্রমাণ পাই। আবরারকে জিজ্ঞাসাবাদ করে বুয়েট ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক ও কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুজতবা রাফিদ, উপ সমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ আইন সম্পাদক অমিত সাহা। পরবর্তীতে প্রমাণ পাওয়ার পরে চতুর্থ বর্ষের ভাইদের খবর দেওয়া হয়। খবর পেয়ে বুয়েট ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার সেখানে আসেন। একপর্যায়ে আমি রুম থেকে বের হয়ে আসি। এরপর হয়তো ওরা মারধর করে থাকতে পারে। পরে রাত তিনটার দিকে শুনি আবরার মারা গেছে।

শেরে বাংলা হলের প্রাধ্যক্ষ বলেন, ডাক্তারের ফোন পেয়ে হলে আসি। এসে ছেলেটির লাশ পড়ে আছে। ডাক্তার জানান ছেলেটি আর নেই। পরে তাকে পুলিশের সহায়তায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
ব্যবস্থা নেওয়ার বিষয়ে তিনি বলেন, এখন পর্যন্ত কোনো অভিযোগ পাইনি। পুলিশ ঘটনাটি খতিয়ে দেখছে। হল প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে সব ধরণের সহায়তা করা হবে।

ডাক্তার মাসুক এলাহী জানান, রাত তিনটার দিকে হলের শিক্ষার্থীরা আমাকে ফোন দেয়। আমি হলে গিয়ে সিড়ির পাশে ছেলেটিকে পড়ে শোয়ানো অবস্থায় দেখতে পাই। ততক্ষণে ছেলেটি মারা গেছে। তার সারা শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন দেখতে পাই।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে ফাহাদের একজন রুমমেট ঘটনার বিষয়ে বলেন, টিউশনি শেষে রুমে রাত নয়টার দিকে আসি। তখন আবরার রুমে ছিলো না। অন্য রুমমেটদের কাছ থেকে জানতে পারি তাকে ছাত্রলীগের ভাইয়েরা ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে গেছে। পরে রাত আড়াইটার দিকে হলের একজন এসে আবরার আমাদের রুমমেট কিনা জানতে চান। আমি হ্যা বললে সিড়ি রুমের দিকে যাওয়ার জন্য বলেন। পরে সিড়ি রুমের দিকে গিয়ে তোশকের ওপরে আবরার পড়ে আছে। পরে ডাক্তার এসে তাকে মৃত ঘোষণা করে।

ঘটনার বিষয়ে লালবাগ জোনের অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার কামাল হোসাইন জানান, হল প্রশাসনের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে আসি। এসে ছেলেটির লাশ দেখতে পাই। পরে তা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Atiq ৭ অক্টোবর, ২০১৯, ১১:৫৪ এএম says : 0
Ei badhadha bhumi ekdin shadesh silo
Total Reply(0)
AL Mamun ৭ অক্টোবর, ২০১৯, ১১:৫০ এএম says : 0
আমাদের সমাজ কি ত্রাসের রাজ্যে পরিনিত হল?????
Total Reply(0)
পারভেজ ৭ অক্টোবর, ২০১৯, ১১:৫৬ এএম says : 0
ভারতে কৃত চুক্তি নিয়া পোস্ট দিলেই কি শিবির হয়? চুক্তিগুলা কি ইনকিলাব পত্রিকা তুলে ধরবে আমাদের জন্য। খুনিরা শিবির খুন করলেই কি আইনের শাশ্তির বাইরে চলে যাওয়ার রেওয়াজ। এই ছেলেটাকে যে ছাত্রলিগের গুন্ডারা খুন করলো ছেলেটার পরিবারেরতো মহা ক্ষতি হইল। আল্লাহ যেন খুন হওয়া ছেলেটাকে কবুল করেন আর খুনিদের বিচার করেন।
Total Reply(0)
Nsnnu chowhan ৭ অক্টোবর, ২০১৯, ১০:৪২ এএম says : 0
After so many negative attitudes come to the public still satro lig is uncontrollable. How dare this students organization how come they are beating killing others
Total Reply(0)
Deshpremik Shoinik ৭ অক্টোবর, ২০১৯, ১০:৫৫ এএম says : 0
Is it really done by Chatro Legue?
Total Reply(1)
Abdullah ৭ অক্টোবর, ২০১৯, ১২:০৩ পিএম says : 0
Obviously. He is beaten whole night and killed by Chatra League leaders in Room no:2011 Sher-e-Bangla Hall.
sumon ৭ অক্টোবর, ২০১৯, ১১:৩০ এএম says : 0
Allah, shob dekhan and shob shonan
Total Reply(1)
baschu ৭ অক্টোবর, ২০১৯, ১১:৪৭ এএম says : 0
EAMON GATONA MENENAWA BANDO HAWA JARURI.
Anwar ৭ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ পিএম says : 0
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) এর শিক্ষার্থীকে হত্যা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) এর শিক্ষার্থীকে হত্যা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) এর শিক্ষার্থীকে হত্যা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।
Total Reply(0)
মোঃ নুরুল আলম ৭ অক্টোবর, ২০১৯, ৩:৫৭ পিএম says : 0
দু:শাসন আর কতদিন ? হে আল্লাহ ! আমরা মুক্তি চাই । হৃদয় ফেটে চৌচির হয়ে যাচ্ছে এসব জঘণ্য ঘটনার জন্য । জাতির হৃদয় ক্ষত হয়ে গেছে দু:শাসনে । প্রতিবাদের আগুনে মন জ্বলছে দাউ দাউ করে । দেশে কী নৈরাজ্য চিরস্থায়ী হয়ে গেল ? দেশ কী দুর্বৃত্তদের কবলে চলেই গেল ? সাধারণ জনগণ কী এভাবে দিন কাটাবে ?
Total Reply(0)
Mamun ৭ অক্টোবর, ২০১৯, ৪:৪৭ পিএম says : 1
I WANT TO SAY THAT OF OUR HONORABLE PRIME MINISTER PLEASE FOLLOW THIS EVENT AND PUNISHMENT THEY ALL
Total Reply(0)
Miah Muhammad Adel ৭ অক্টোবর, ২০১৯, ৪:১৪ পিএম says : 0
সরকারের শিক্ষা এখান থেকেই নেওয়া উচিত। ব্যক্তিগত সম্পদ গচ্ছিত রেখে দেশের তথা জনগণের সম্পদে এত বদান্যতার অভ্যাস জনগণের নিকট গ্রহনযোগ্য না ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন