শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে কুড়িয়ে পাওয়া নবজাতককে তুলে দেয়া হলো পোষ্যপিতা-মাতার হাতে

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ২:৩০ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার মোকামিয়া বাজার সংলগ্ন রাস্তায় কুঁড়িয়ে পাওয়া নবজাতক শিশুকে আদালতের আদেশে অবশেষে এক পোষ্যপিতা-মাতার হাতে তুলে দেওয়া হয়েছে। তার পোষ্যপিতা হতে ১১জন প্রার্থী হলে যাচাই বাছাইয়ের পর দুইজন টিকে। একজন ঢাকার ও অন্যজন ময়মনসিংহ পন্ডিতপাড়ার। এই দুইজনের মধ্যে রবিবার সন্ধ্যায় ময়মনসিংহের বিজ্ঞ জজ পারিবারিক আদালত (ফুলপুর) ঢাকার প্রার্থীর পক্ষে রায় প্রদান করেন। এ সময় ময়মনসিংহ সমাজসেবা অফিসের প্রবেশন অফিসার মাহফুজ ইবনে আইয়ূব, ফুলপুর উপজেলা সমাজসেবা অফিসার মো. শিহাব উদ্দিন খান, ফুলপুর থানার শিশু বিষয়ক কর্মকর্তা এসআই মেহেদি হাসান সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।


জানা যায়, ফুলপুর উপজেলার মোকামিয়া বাজার থেকে কিছু ভিতরে কাঁচা রাস্তার মুখে কে বা কারা শুক্রবার ভোর রাতে নবজাতক এই শিশুটিকে ফেলে রেখে যায়।একদল কুকুরের ও শিশুর শব্দে মুদি ব্যবসায়ী হাশিম উদ্দিন ও তার স্ত্রী হোসনা বেগমের ঘুম ভেঙে গেলে তারা ঘর থেকে বের হয়ে দেখেন রাস্তার পাশে কাপড়ে প্যাচানো একটি নবজাতক শিশু। শিশুটিকে ৬/৭ টি কুকুর ঘিরে নিয়ে খেলা করছিল। এসময় কুকুরদের তাড়া করে নবজাতকটিকে উদ্ধার করে কোলে তুলে নেন হাশিম উদ্দিনের স্ত্রী হোসনা বেগম এবং নবজাতক শিশুটিকে পরিস্কার করে তাকে দুধ খাওয়ায়। বিষয়টি ফুলপুর থানাকে অবহিত করলে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম, ওসি ইমারত হোসেন গাজী, সমাজসেবা অফিসার মো. শিহাব উদ্দিন খান, ফুলপুর থানার শিশু বিষয়ক কর্মকর্তা মেহেদি হাসান সুমন ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে হেফাজতে নিয়ে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখেন।পরে রবিবার সন্ধ্যায় ময়মনসিংহ পারিবারিক আদালতে উঠানো হয় নবজাতক শিশুটিকে। যাচাই বাছাইয়ের পর বিশেষ শর্তে ঢাকার আবেদনকারী এক পোষ্যপিতাকে লালনপালনের জন্য রায় দেন আদালত। পরবর্তীতে শিশুটির উপর কুপ্রভাব পড়তে পারে ভেবে পোষ্যপিতার পরিচয় গোপন রাখারও নির্দেশ দেওয়া হয়।

 

ফুলপুর থানার শিশু বিষয়ক কর্মকর্তা এসআই মেহেদি হাসান সুমন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন শিশুটির সুরক্ষার জন্য বিজ্ঞ আদালত শিশুটির নামে এফডিআর করার নির্দেশ দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন