ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

চুক্তির অসঙ্গতি তুলে ধরায় আবরার খুন হয়েছে -সোহেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৯, ৯:২৫ পিএম

ভারতের সাথে বাংলাদেশের চুক্তির অসঙ্গতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তুলে ধরায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে খুন করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল। তিনি বলেন, বুয়েট শিক্ষার্থী আবারের হত্যার ঘটনা শুনে আমি স্তব্ধ। আমি কোনো ভাষা খুঁজে পাচ্ছি না। কী কারণে তাকে জীবন দিতে হলো? এদেশের ১৬ কোটি মানুষকে অন্ধকারে রেখে কিছু চুক্তি করেছে তারা (আওয়ামী লীগ)। দেশের স্বার্থবিরোধী সেই চুক্তির প্রতিবাদ করতেই পারে মানুষ। আর বুয়েটের ছাত্ররা তো মেধাবী। তারা তো প্রতিবাদ করবেই। সোমবার সন্ধ্যায় বুয়েটে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে পিটুনিতে নিহত আবরার ফাহাদের মৃতদেহ দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) গিয়ে তিনি এসব কথা বলেন।

হাবিব উন নবী সোহেল বলেন, আবরার ফেসবুকে একটি পোস্ট করেছিল। সেই পোস্টে ওই সব চুক্তির অসঙ্গতি তুলে ধরেছিল। এ জন্য তাকে জীবন দিতে হবে? আমরা কোন দেশে বসবাস করছি। এটা তো খুনিদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। যা ইচ্ছা তাই করছে। তিনি বলেন, আমার মনে হয় না পৃথিবীর কোনো অভিধানে এমন কোনো শব্দ আছে যেখানে এই ঘৃণ্য ও জঘন্য ঘটনার প্রতিবাদ জানানো যায়। আমাদের সব ছাত্রছাত্রীদের অনুরোধ জানাব, দল-মতের ঊর্ধ্বে উঠে এই ঘটনার প্রতিবাদ জানানোর জন্য। আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই ও এ ঘটনায় যারা জড়িত তাদের সবাইকে গ্রেফতারের জোর দাবি জানাচ্ছি।

বিএনপির এই নেতা বলেন, দেশে জনগণের সরকার নেই। খুনিদের সরকার, জঙ্গিদের সরকার এখন ক্ষমতা আঁকড়ে আছে। এই ঘটনা তার আরেকটি প্রমাল মিলল। একটির পর একটি ঘটনা ঘটেই যাচ্ছে। প্রতিটি ঘটনা আরেকটি ঘটনাকে ধামাচাপা দেওয়ার জন্য করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন