বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাবিতে অস্ত্র ও মাদকসহ ২ ছাত্রলীগ নেতা আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:৩৫ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) হাজী মুহাম্মদ মুহসীন হলে এক সাবেক নেতাসহ ছাত্রলীগের দুজনকে অস্ত্র ও মাদকসহ আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম। পরে তাদের পুলিশের কাছে স্থানান্তর করা হয়। গতকাল মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৮টার দিকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে একজন হাসিবুর রহমান তুষার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ক্রীড়া বিষয়ক উপ-সম্পাদক। আরেকজন হলের যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান ফরহাদ ইমন। তাদের আটকের তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. এ কে এম গোলাম রব্বানী।
সূত্রমতে, হাসিবুর রহমান তুষারসহ ছাত্রলীগের দুনেতা অবৈধভাবে একটি রুম দখল করতে যায়। এসময় হল শাখা ছাত্রলীগের ছাত্র বিষয়ক সম্পাদক মোহাম্মদ রিয়াজ ফরাজি তাদেরকে বাধা দেয়। এর কিছুক্ষণ পরে হাসিবুর রহমান তুষার রিয়াজকে তার রুমে ডেকে পাঠায়। রুমে গেলে তুষার রিয়াজের মাথায় পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দেয়। এবং হলে রিয়াজকে রাজনীতি করতে নিষেধ করেন তুষার। হলে রাজনীতি করলে রাস্তায় মেরে ফেলে দেয়ারও হুমকি দেয় তুষার। পরে রিয়াজ প্রক্টর অফিসকে বিষয়টি অবহিত করলে প্রক্টরিয়াল টিমের সদস্যরা তুষারের রুম সার্চ করে।
এসময় তার রুমে বুলেট ভর্তি একটি পিস্তল, ফেনসিডিলের বোতল, স্টিলের পাইপ, ২টি ল্যাপটপ, ২টা সিসিটিভি ক্যামেরা, ১টি হাতুড়ি, ১টি মানিব্যাগে ৩২ হাজার টাকা উদ্ধার করেন।
এ বিষয়ে মহসিন হল ছাত্রলীগের ছাত্র বিষয়ক সম্পাদক রিয়াজ বলেন, অবৈধভাবে হাসিবুর রহমান তুষার একটি রুম দখল করতে গেলে আমি বাধা দেই। বাধা দেওয়ার পর তারা চলে যায়। চলে যাওয়ার কিছুক্ষণ পরে তারা আমাকে ডাকে। আমি তার রুমে গেলে তুষার আমার মাথায় পিস্তল ঠেকিয়ে রাজনীতি ছেড়ে দিতে বলে এবং রাজনীতি করলে আমাকে মেরে রাস্তায় ফেলে দিবে বলে হুমকি দেয়।
হল প্রভোস্ট নিজামুল হক ভ‚ঁইয়া এ বিষয়ে বলেন, তার সম্পর্কে আমার কাছে আগে থেকেই অভিযোগ ছিল। তবে এক ছাত্রলীগ নেতা বাধা দেওয়ার কারণে তাকে ঠিকমতো সার্চ করতে পারেনি। আমরা তাকে প্রক্টরিয়াল টিমের হাতে তুলে দিয়েছি। তার নামে মামলা হবে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রব্বানী বলেন, গোপন সূত্রের খবর পেয়ে আমরা তার রুম সার্চ করি। তার রুমে ফেনসিডিল, অস্ত্রসহ আরো অনেক সরঞ্জামাদি পাওয়া গেছে। আমরা তাকে পুলিশের হাতে সোপর্দ করেছি। ###

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন