শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি অফিসের পাশে হঠাৎ অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ১২:৩৫ এএম

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে আবর্জনার মধ্যে আগুন লেগে ধোঁয়ায় আতঙ্ক সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ভবন ও ভিক্টোরি হোটেলের মাঝের সরু গলিতে জমে থাকা আবর্জনায় আগুন লাগলে ধোঁয়া ছড়াতে শুরু করে। ধোঁয়া দেখে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান জীবনসহ নেতাকর্মীরা কার্যালয় থেকে বেরিয়ে আসেন। বালতিতে পানি নিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন নেতাকর্মীরা। কার্যালয়ের পাশেই ভিক্টোরি হোটেলের কর্মীরাও তাদের হোটেলের এক্সটিংগুইশার দিয়ে আগুন নেভানোর কাজে নেমে পড়েন। আগুনের খবর পেয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকনসহ অনেকেই অফিসে ছুটে আসেন। এ সময় রাস্তায় ভিড় জমে যায়। বেলা ১১টা ৪০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের একটি গাড়ি ঘটনাস্থলে আসে। তবে তার আগেই আবর্জনার স্তুপের আগুন নিভিয়ে ফেলা হয়।

ফায়ার ব্রিগেডের একজন কর্মকর্তা বলেন, এখানে বিভিন্ন কেবলের ওয়্যারিং রয়েছে। কোনোভাবে ময়লা-আবর্জনা ও কাগজের স্তুপে আগুন লাগায় ধোঁয়ার সৃষ্টি হয়েছে। দুই ভবনের মাঝের ওই জায়গাটি পরিষ্কার রাখতে আমরা বিএনপি নেতাদের বলেছি। আগুনের খবর পেয়ে বিদ্যুত বিভাগের একটি গাড়ি দ্রæত ঘটনাস্থলে এসে বিদ্যুতের লাইন বন্ধ করে দেয়। পরে বেলা ১টা দিকে আবার বিদ্যুতের লাইন চালু করে দেন তারা।
এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে বিএনপি নেতাকর্মীরা জানান। গতকাল সন্ধ্যা সাতটায় রুহুল কবির রিজভী জানান, হোটেল ভিক্টরি ও পার্টি অফিসের মাঝখানে একটি সরু গলি আছে সেখানে জমে থাকা আবর্জনার স্তুপে হঠাৎ ধোঁয়া উঠতে দেখা যায়। পরে সবাই মিলে তা নিভিয়ে ফেলা হয়েছে। এখন পার্টি অফিসে সবকিছু স্বাভাবিক আছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন