ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আবরার হত্যার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ সমাবেশ

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৯, ৮:৫১ পিএম

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে নির্যাতন করে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদেরও ফাঁসির দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে ঠাকুরগাঁওয়ের প্রগতিশীল ছাত্রজোটের শিক্ষার্থীরা সহ সাধারণ মানুষ। বুধবার ১২ টায় শহর চৌরাস্তায় প্রগতিশীল ছাত্রজোটের ব্যানারে এ বিক্ষোভ সমাবেশ কর্মসূচী পালন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, ছাত্র ইউনিয়ন সভাপতি ও প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক, আবু বক্কর সিদ্দীক, সহ সভাপতি আবু বক্কর সিদ্দীক, জেলা সংগঠক, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাকির হোসেন, প্রগতিশীল ছাত্রজোট ঠাকুরগাঁওয়ের সাবেক ছাত্রনেতা, মাহাবুব আলম রুবেল, রিদুয়ান রিজু প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে দাড়িয়ে বক্তারা বলেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যা করে হত্যাকারীরা দেশের মানচিত্রের একটি অংশকে সাদা কাফনে মুড়িয়ে দিয়েছে। শুধু মাত্র নিজ দেশের স্বার্থ রক্ষার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখে প্রকাশ করার কারনে তাকে শিবির সন্দেহে বিচার করে তাকে পৈশাচিক নির্যাতন করে হত্যা করা হয়েছে। এ সময় বক্তারা এ হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ করেন। সেই সাথে অনিক, তানিন রবিন, রাসেলসহ আবরার হত্যার সাথে যারা জড়িত তাদের সকলের ফাঁসির দাবি করেন। বক্তারা বিক্ষেভ সমাবেশে ভারতের সাথে সম্পাদিত অসম সকল চুক্তি বাতিলের দাবি জানান।

উল্লেখ যে, নিহত আবরার ফাহাদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর শেরেবাংলা হলের দ্বিতীয় বর্ষের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের ছাত্র ছিলেন। তাকে গত ৭ অক্টোবর নির্মম ভাবে পিটিয়ে হত্যা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন