ঢাকা, রোববার , ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬, ১০ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

অবিলম্বে আবরার ফাহাদ খুনিদের শাস্তি দিতে হবে

শুক্রবার ঢাকায় বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম | আপডেট : ১২:০৯ এএম, ১০ অক্টোবর, ২০১৯

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের খুনীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আবরার হত্যার পর ছাত্রলীগের হুমকি-দমকি আরো বৃদ্ধি পাচ্ছে। দেশের জনগণ এক শ্বাসরুদ্ধকর অবস্থায় দিন কাটাচ্ছে। অপরদিকে বরিশালে যুবলীগ নেতার একজনকে মল পান করানোর ঘটনায় মানুষ চরম উদ্বিগ্ন। বিভিন্ন ইসলামী দল ও সংগঠনের মানববন্ধন কর্মসূচি ও বিবৃতিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন। আবরার ফাহাদের হত্যার প্রতিবাদে আগামী শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে বিক্ষোভ সমাবেশের ঢাক দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে বলেছেন, দেশের জনগণ এক শ্বাসরুদ্ধকর অবস্থায় দিন কাটাচ্ছে। দেশের রাজনৈতিক অনিশ্চয়তা, শিক্ষাঙ্গণে খুন, নির্যাতন এবং সরকারি দলের ছাত্রলীগের পৈশাচিক রাজনীতির কারণে সর্বত্র এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেছে। বুয়েট ছাত্র আবরার হত্যার পর ছাত্রলীগের হুমকি-দমকি আরো বৃদ্ধি পাচ্ছে। অপরদিকে বরিশালে যুবলীগ নেতা একজনকে মল পান করানোর ঘটনায় মানুষ চরম উদ্বিগ্ন।
এদিকে, মদ-জুয়া খুন সন্ত্রাস বন্ধের দাবি ও বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদ এবং ভারতের সাথে দেশবিরোধী সকল চুক্তি বাতিলের দাবিতে ইসলামী আন্দোলন বাংলদেশ ঢাকা মহানগর আগামী ১১ অক্টোবর শুক্রবার বাদ জুমা রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে। সমাবেশে দলের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি এম হাছিবুল ইসলাম বলেন, আবরার ফাহাদ হত্যা একটি পরিকল্পিত হত্যাকান্ড। এ হত্যাকান্ডে জড়িত উন্মাদ খুনীদের মৃত্যুদ্ড দিতে হবে।
গতকাল বুধবার সকালে জাতীয় প্রেসক্লাব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর আয়োজনে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকান্ডে জড়িত ছাত্রলীগের খুনীদের মৃত্যুদন্ড দেয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন একেএম আব্দুজ্জাহের আরেফী, শেখ মুহাম্মাদ আল-আমিন, শরিফুল ইসলাম রিয়াদ, এম.এম. শোয়াইব, মাহমুদুল হাসান, ঢাবি সভাপতি শফিকুল ইসলাম ও মাহদী হাসান।

নেজামে ইসলাম পার্টি
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী বুয়েট ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যাকান্ডে গভীর উদ্বেগ-উৎকন্ঠা প্রকাশ করে ফাহাদ হত্যাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান। তিনি বলেন, শরীয়া ভিত্তিক বিচার ব্যবস্থাই পারে অপরাধমুক্ত সমাজ গড়ে তুলতে।
এক বিবৃতিতে তিনি বলেন, ধর্মভিত্তিক শিক্ষা এবং মহানবীর (সা.) আদর্শ প্রবহমান নাথাকায় ছাত্ররা আজ নানামূখী অপরাধমূলক কর্মকান্ডে প্রবৃত্ত হচ্ছে অনায়াসে। ধর্মশিক্ষা ছাত্রদের চিত্ত, মানসলোক ও চেতনারাজ্যে অপরাধমুক্ত মনের বন্ধন দৃঢ় হয়। তিনি বলেন, ঐশী বিধান এবং মহানবীর (সা.) নির্দেশিত পথ সঠিকভাবে অনুসরণ ও অনুশীলনের মাধ্যমেই কেবল অপরাধমুক্ত সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব।

ইসলামী যুব আন্দোলন
ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল মাওলানা নেসার উদ্দিন এক বিবৃতিতে বলেন, বুয়টে শক্ষর্িাথী আবরার ফাহাদ হত্যার বিচার নিয়ে সরকার নতুন কোন নাটক তৈরি করছে, বিভিন্ন গণমাধ্যমে উঠে আসা কিছু নাম এখনো মামলার এজাহারভুক্ত না করা এবং ছাত্রলীগের তদন্ত রির্পোটে খুনিদেরকে মাতাল বলে হত্যার বিচার ভিন্ন দিকে প্রবাহিত করার অপচেষ্টা চলছে। এ ধরণের হীন ষড়যন্ত্র কোন ভাবেই বরদাশত করা হবে না।
ইসলামী ছাত্র মজলিস
বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মনসুরুল আলম মনসুর বলেছেন, আবরার হত্যায় জড়িত সকল খুনীদের দ্রুত ট্রাইবুনালে বিচার করতে হবে। বুয়েটের মেধাবী ছাত্র আবরারের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে গতকাল বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মহানগরী আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি ইমরান হোসাইনের সভাপতিত্বে ও ঢাকা মহানগরী উত্তর সভাপতি আজীজ উল্লাহ আহমদীর পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র মজলিসের প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব শেখ গোলাম আসগর, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, মুহাম্মদ শাহিন, আবদুল গাফফার, শাব্বির আহমদ ও খন্দকার সাহাব উদ্দিন আহমদ।

মানববন্ধনে মেধাবী ছাত্র শহীদ আবরার ফাহাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া-মুনাজাত পরিচালনা করেন খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী।

নেজামে ইসলাম পার্টি
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ বলেছেন, আবরার ফাহাদ দেশ বিরোধী চুক্তির প্রতিবাদ করেছিল। তাই তাঁকে হত্যা করা হয়েছে। তারা বলেন, আবরারদের হত্যা করে দেশের মানুষের প্রতিবাদ বন্ধ করে দেয়া যাবেনা। অবিলম্বে আবরার ফাহাদের খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। গতকাল রাজধানীর পুরানা পল্টনস্থ পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির দায়িত্বশীলদের সাপ্তাহিক নিয়মিত বৈঠকে নেতৃবৃন্দ একথা বলেন।
পার্টির সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারীর সভাপতিত্বে ও মহাসচিব মাওলানা মুসা বিন ইজহারের পরিচালনায় বৈঠকে আরো উপস্থিত ছিলেন মাওলানা মুস্তাফিজুর রহমান মাহমুদী, মাওলানা আবু তাহের খান, মাওলানা দিনে আলম হারুনী, জহিরুল ইসলাম ও জাকির হুসাইন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
MD Jahed ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪২ এএম says : 0
সবাই দোয়া করেন,আল্লাহ যেন আবরারকে জান্নাতুলফেরদৌস দান করেন। আমিন
Total Reply(0)
Sams Shohel ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪২ এএম says : 0
শহীদ আবরারের জন্য আল্লাহর কাছে দোয়া করছি,আল্লাহ যেন তাকে বেহেস্ত নসীব করেন।। শহীদ আবরারের লাশের উপর ফেনির এক ফোটা পানি যাবেনা। ফেনির একেক ফোটা পানি আবরারের একেক ফোটা রক্ত। হত্যার বিচার চাইনা। পারলে আমাদেরো হত্যা কর বাট ভারতের সাথে দেশদ্রোহী চুক্তি বাতিল কর। এক দাবী এক দাওয়া দেশদ্রোহী চুক্তি বাতিল করতে হবে নাহলে আবরারের আত্মা শান্তি পাবেনা। আর যদি আবরারের হত্যাকারী কয়টা আসামীর গ্রেফতার আমাদের দাবী হয় তাহলে এই অন্যায় চুক্তি ধামাচাপা দিতে সরকার যে নাটক দাড় করাইতে চাইছে আমরা ওই পথেই এগিয়ে সরকারকে সহযোগিতা করতেছি । ভারতের চুক্তি বিরোধী আন্দোলন চাই। আমরাও আবরার হতে চাই।
Total Reply(0)
Imam Hasan ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪৩ এএম says : 0
সব কিছু অপেক্ষা করছে নতুন কোন ঘটনা ঘটা পর্যন্ত!! নতুন ঘটনায় চাপা পড়ে যাবে সব।।।আমরাও হয়তো মেতে উঠব নতুন টা কে নিয়ে।।। কিন্তু ছেলে হারানোর বেদনা সারাজীবন বয়ে বেড়াতে হবে আবরার এর মা বাবাকে,!!!
Total Reply(0)
Enayet Choudhury ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪৩ এএম says : 0
ছাত্র রাজনীতি যদি হয় হত্যা ও নির্যাতনের মাধ্যম তাহলে মানুষ নামের এই জানোয়ারদের বিতাড়িত করা হোক সভ্য সমাজ থেকে।এই পশুদের সংগঠন ব্যান করার এখনই সময়।
Total Reply(0)
MD Nazrul Islam ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪৩ এএম says : 0
ভিসিকে পদত্যাগ না করা পর্যন্ত তোমাদের আন্দোলন অব্যাহত রাখ আল্লাহ তোমাদের সহায়তা করবে ইনশাআল্লাহ
Total Reply(0)
Ayaan Ahmed ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪৪ এএম says : 0
এই আন্দোলন কতটা সফল হবে সেটা নিয়ে আমার সন্দেহ আছে , যেখানে আবরারের ভাইয়ের গায়ে হাত তোলা হয়েছে , আর তাছাড়া এই অবৈধ সরকার জানে কিভাবে এগুলো কন্ট্রোল করতে হয়
Total Reply(0)
Md Sumon ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪৫ এএম says : 0
দশ দফা দাবির ভিতরে আর কটা দাবি যোগ করা দরকার ছিল সেটা হল ভারতের সাথে চুক্তি বাতিল করতে হবে
Total Reply(0)
Moynul Islam ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪৬ এএম says : 0
প্রত্যেক মা বাবাদের উচিত শিশু জন্মের পর ৬টি টিকার পাশাপাশি আরও একটি বাড়তি টিকা দেওয়া। সেটি হলো "ছাত্রলীগ নিরোধক টিকা" যাতে আপনাদের ভবিষ্যৎ সুন্দর হয়।
Total Reply(0)
Jahid Miazi ১০ অক্টোবর, ২০১৯, ৩:৪৬ এএম says : 0
আমি ছাত্র রাজনীতি পক্ষে, তবে এমন রাজনীতি দেখতে চাই যে রাজনীতি ছাত্রদের পক্ষে কথা বলে, মানবতার জন্য কথা বলে, মা, মাটি ও মানুষের জন্য কথা বলে। আমি সে ছাত্র রাজনীতি চাই না যে রাজনীতির কারনে আমার ভাই বোন খুন হয়, বিশ্ববিদ্যালয় গুলোতে টর্চার সেল তৈরি হয়। ছাত্র রাজনীতি ছাড়া কোন ছাত্র তাদের অধিকার আদায় করতে পারবে না। খুব কম সংখ্যকই দেখেছি রাজনীতি ছাড়া কোন সমস্যার সমাধান। একটু চিন্তা করেন, অাবরার ফাহাদের লাশ নিয়ে যখন সাংবাদিকেরা সাধারণ ছাত্রছাত্রীদের কাছ থেকে জানতে চাইলো তখন কোন ছাত্রছাত্রী কথা বলে নাই!! যখন বিভিন্ন সংগঠন জানতে পারলো। আর বিভিন্ন দিক থেকে বিভিন্ন ছাত্র সংগঠন মিছিল নিয়া আস্তে শুরু করলো তখন তার সহপাঠীরাও কথা বলা শুরু করলো। দেখেন তো ছাত্র রাজনীতির প্রয়োজন আছে কি না??
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন